• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:২১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

খুলনার দুটি আসনে স্ট্রাইকিং ফোর্স হিসেবে কোস্টগার্ডের টহল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খুলনা জেলার দুটি আসনে নির্বাচনকালীন শান্তিশৃঙ্খলা রক্ষায় নিয়মিত টহল কার্যক্রম শুরু করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। খুলনা ১ আসনের দাকোপ উপজেলার একটি পৌরসভা ও ৯টি ইউনিয়ন এবং ৬ আসনের কয়রা উপজেলার একটি ইউনিয়নে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন কোস্টগার্ড সদস্যরা। ২৯ ডিসেম্বর থেকে কোস্টগার্ডের ১১ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে খুলনার দাকোপ ও কয়রা উপজেলায়।

দাকোপ উপজেলায় কোস্টগার্ড কন্টিনজেন্টের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কমান্ডার খালিদুল ইসলাম জানান,

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্টগার্ড নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও নির্বাচন পরবর্তী সময়ে মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। এ প্রেক্ষিতে গত ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন খুলনা ১ সংসদীয় আসনের দাকোপ উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে এবং খুলনা ৬ সংসদীয় আসনের কয়রা উপজেলার ১টি ইউনিয়নে কোস্টগার্ড নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করছে।

এছাড়াও স্থানীয় প্রশাসনকে সার্বিক সহয়তা প্রদানের জন্য কোস্টগার্ড মূলত স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিভিন্ন নোডাল পয়েন্টে দায়িত্বে নিয়োজিত রয়েছে। সাধারণ জনগণ যাতে নির্বিঘ্নে, সুষ্ঠুভাবে কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারে সেটা নিশ্চিত করতেও কোস্ট গার্ড কাজ করে যাচ্ছে। নির্বাচনে কেউ যেন বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই ব্যাপারেও কোস্টগার্ডের সদস্যরা কাজ করে যাচ্ছে।

কোস্টগার্ড কর্মকর্তা কমান্ডার খালিদুল ইসলাম আরো জানান, উপকূলীয় প্রত্যন্ত অঞ্চলে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টিতে বাংলাদেশ কোস্টগার্ড তাদের দায়িত্ব পালনে সদা তৎপর থাকবে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী কোস্টগার্ড পশ্চিম জোন বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য ইন এইড টু দ্য সিভিল পাওয়ার এর আওতায় ২৯ ডিসেম্বর ২০২৩ থেকে ১০ জানুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত উপকূলীয় এলাকাসমূহে মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।