• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঝিনাইগাতী পাহাড়ি এলাকায় প্রচন্ড শীত জেঁকে বসেছে

শেরপুর জেলার সীমান্তবর্তী ঝিনাইগাতী উপজেলার সদর সহ পাহাড়ি এলাকায় প্রচন্ড শীত জেঁকে বসেছে । কনকনে হিমেল হাওয়া আর প্রচন্ড ঠান্ডার কারণে দেখা দিয়েছে,আমাশা,ডায়রিয়া, ঠান্ডা ও পানি বাহিত রোগ সহ বিভিন্ন রোগের প্রাদূর্ভাব। এতে শিশু ও বয়স্ক ব্যক্তিরাই আক্রান্ত হয়ে ঝিনাইগাতী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছে অনেকেই।

গরু, মহিষ ও ছাগলেরও প্রচন্ড শীতের কারণে তাদেরকে নিয়ে কৃষকরা পড়েছেন বিপাকে। গরিব-দুঃখী ও ছিন্নমূল মানুষেরা অতি কষ্টে দিনাপাত করছে। কনকনে হাড়-কাঁপানো শীতকে উপেক্ষা করে ভোর বেলায় কাজের সন্ধানে বেরিয়ে যায় গরিব মানুষগুলো। চলতি বোরো ফসলের মাঠ পরিস্কার পরিছন্নতার কাজ শুরু হয়েছে পুরোদমে।

প্রচন্ড শীতকে উপেক্ষা করে কৃষকরা সকাল থেকেই ফসলের মাঠে কাজ করেন। পরিবার পরিজনরা শীতের কাঁপুনিতে আগুনের তাপ নিচ্ছে,পাশাপাশি খড় দিয়ে রান্না বান্নার কাজও করছেন মহিলারা। হাট-বাজারেও শীত থেকে বাঁচার তাগিদে সংঘবদ্ধ হয়ে সন্ধ্যার পরপরই আগুনের তা নিতে দেখা যায়। প্রচন্ড শীতে গরিব ও ছিন্নমূল মানুষের দুঃখের শেষ নেই,গরম কাপড়ের অভাবে অনেকেই বিশেষ প্রয়োজন ছাড়া ঘর থেকে বাহির হচ্ছেনা। পুরাতন কাপড়ের দোকানে কমদামের শীত বস্ত্র ক্রয় করতে গরিব মানুষের উপচে পরা ভিড় লক্ষ্য করা যায় । সুর্যের আলোর দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি । পাহাড়ী অঞ্চলের মানুষেরা ঘনকুয়াশা, হিমেল হাওয়া ও শীতের মধ্যে অতি কষ্টে জীবনযাপন করছে।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মাহমুদ ভ’ইঁয়া জানান, ত্রাণ ও পূর্ণবাসন মন্ত্রনালয় হতে প্রাপ্ত উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের মাধ্যমে উপজেলার ৭টি ইউনিয়ন উপজেলা প্রশাসনের নেতৃত্বে মা এ বছর কম্বল বিতরণ করা হয়েছে । আশ্রয়ন প্রকল্পে ও ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কম্বল বিতরণ করা হয়েছে বলে জানান । শীত নিবারণের জন্যে কম্বল বিতরণ হলেও তা অপ্রতুল বলে জানা গেছে । এবার এখনও উল্লেখযোগ্য সামজিক সংগঠন শীতার্তদের পাশে দাঁড়ায়নি ।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।