• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মোংলা পোর্ট পৌরসভার ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

হাঁটি হাঁটি পা পা করে প্রতিষ্ঠার ৪৮ বছরে পদার্পণ করলো দেশের প্রথম শ্রেণীর মডেল স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান মোংলা পোর্ট পৌরসভা। ১৯৭৫ সালের ১ ডিসেম্বর তৃতীয় শ্রেণীর পৌরসভা হিসেবে যাত্রা শুরু করলেও উন্নত নাগরিক সেবা নিশ্চিতকরণের জন্য ধাপে ধাপে দ্বিতীয় ও পরবর্তীতে তৃতীয় শ্রেণীর পৌরসভায় উন্নীতকরণ করা হয় মোংলা পৌরসভাকে।

দিনটি উপলক্ষে ৪ ডিসেম্বর সোমবার সকাল সাড়ে ১০ টায় পৌরসভার দাপ্তরিক ভবনে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দর রহমান বলেন, পৌরবাসীর কাঙ্খিত সেবা ও উন্নত নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি করে আমি মোংলা পৌরবাসীর উন্নয়নে কাজ করে যাচ্ছি। সকলের মতামতের ভিত্তিতে পৌরসভার বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পন্ন করেছি। আরো বেশ কয়েকটি উন্নয়ন পরিকল্পনা আমরা হাতে নিয়েছি যা অচিরেই বাস্তবায়ন করা হয় হবে। বর্তমান মেয়রের প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞের কারনে উন্নত বিশ্বের নাগরিক সেবার আদলে গড়ে তোলা হয়েছে পৌরসভার সবগুলো দপ্তরের কার্যক্রম।

শহরের নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপন ও তথ্য যোগাযোগের উন্নত সাউন্ড সিষ্টেম সহ অন্যান্য কার্যক্রমের কারনে পৌরসভার নাগরিক সেবায় পেয়েছে ভিন্ন মাত্রা। আগামীদিনে পৌরসভাকে একটি অন্যতম পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে কাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ। পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান আরো বলেন, পৌরসভার সকল স্থাপনাকে হোল্ডিং সুবিধার আওতায় এনে পৌর কর্তৃপক্ষ নিজস্ব অর্থায়নে বেশ কিছু উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছে এবং আরো কিছু প্রকল্পের কাজ চলমান রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপংকর দাশ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেনসহ পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা – কর্মচারি ও স্থানীয় ব্যবসায়ীবৃন্দ।

এর আগে পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারিদের নিয়ে একটি র‌্যালী শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভার দাপ্তরিক ভবনে এসে শেষ হয়। পরে সবাইকে নিয়ে আলোচনা সভা ও ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

মোংলা পৌরসভার প্রতিষ্ঠালগ্ন থেকে ৬ জন চেয়ারম্যান এবং মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭৫ সাল থেকে ১৯৮৮ সাল পর্যন্ত মরহুম শেখ আব্দুল বাতেন, ১৯৮৮ থেকে ২০০৩ সাল পর্যন্ত মরহুম শেখ আব্দুল হাই, ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত আলহাজ্ব শেখ আব্দুস সালাম, ২০০৪ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত মরহুম মোল্লা আব্দুল জলিল, ২০১১ সাল থেকে ২০২১ সাল থেকে পর্যন্ত মো. জুলফিকার আলী এবং ২০২১ সাল থেকে বর্তমান দিন পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। তবে বিতর্কিত কর্মকান্ডের জন্য মোল্লা আব্দুল জলিল ও জুলফিকার আলীকে কয়েকবার বহিস্কার করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।