• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় নানা আয়োজনে বিশ্ব উদারতা দিবস পালিত

বগুড়ায় নানা আয়োজনে পালন করা হয়েছে বিশ্ব উদারতা দিবস (গিভিং টুইসডে)। মঙ্গলবার সকালে দিবসটিতে শহরের সূত্রাপুর বগুড়া অটিজম কেয়ার সেন্টারে (বাঁক) প্রতিবন্ধী শিক্ষার্থী, অভিভাবক ও সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা পভারটি ডেভেলপমেন্ট প্রোজেক্টের (পিডিপি) আয়োজনে দিবসটি উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজসেবা অধিদপ্তর বগুড়া জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু সাঈদ মোহাম্মদ কাউসার রহমান। এসময় তিনি বলেন, সারাবিশ্বের অনেক দেশের ধারাবাহিকতায় এই প্রথম বগুড়ায় এই দিবসটি উদযাপিত হচ্ছে যা একটি ইতিবাচক সূচনা। যে সমাজে আমরা বসবাস করি সেখানে মানুষ যদি একে অপরের প্রতি উদার না হয় তাহলে অনেক সহজ কাজও জটিল হয়ে যায়। তবে উদারতার এই চর্চা গড়ে উঠতে হবে প্রতিটি পরিবার থেকে।

অভিভাবকরা যদি ছোট থেকেই তাদের সন্তানদের মানবিক মূল্যবোধসম্পন্ন হিসেবে গড়ে তোলেন এবং সুশিক্ষা দেন তাহলে সেই সন্তান একদিন সেই পরিবার তো বটেই দেশ ও জাতির সম্পদ হিসেবে গড়ে ওঠে। এছাড়াও নানা আয়োজনে দিবসটি উদযাপনের উদ্যোগ নেওয়ায় ডিডি কাউসার আয়োজক সংস্থা পিডিপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

পিডিপি বগুড়ার নির্বাহী পরিচালক বজলুর রহমান বাপ্পীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহর সমাজসেবা কর্মকর্তা নুরুল ইসলাম, রোপ এর নির্বাহী পরিচালক নারী উদ্যোক্তা তাহমিনা পারভীন শ্যামলী এবং দেশ টিভি ও দৈনিক চাঁদনী বাজারের রিপোর্টার সঞ্জু রায়। বাঁক এর নির্বাহী পরিচালক কাওছার জাহান রত্নার ব্যবস্থাপনায় অনুষ্ঠানে সারা বিশ্বের মানুষের সংঘাত, বৈষম্য ও দুর্নীতি থেকে বেরিয়ে এসে সুন্দর পৃথিবী গড়ার লক্ষ্যে সকল শ্রেণি পেশার মানুষদের জীবনযাত্রা, সহানুভূতি, ভালবাসা, সহযোগিতা, অনুপ্রাণিত ও উৎসাহিত করা এবং এসডিজি লক্ষ্যমাত্রা পূরণের মাধ্যমে সমাজের পিছিয়ে পড়া হতদরিদ্র ও অসহায় জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়ার উদ্বার্ত আহ্বান জানানো হয়।

সভা পরবর্তী অনুষ্ঠানে বাঁক এর ৩৫ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে পিডিপির পক্ষে শিক্ষা উপকরণস্বরুপ খাতা, কলম, পেন্সিল, রাবারসহ ভাল মানের খাবার বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।