• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেখ হাসিনার নেতৃত্বে দেশে সন্ত্রাস-জঙ্গীবাদের অবসান ঘটেছেঃ মসিক মেয়র টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি মোঃ ইকরামুল হক টিটু বলেন, সন্ত্রাস-জঙ্গীবাদ এবং সাম্প্রদায়িকতা যেকোন রাষ্ট্রের জন্য উন্নয়ন প্রতিবন্ধকতা। একসময় আমাদের এ দেশকে জঙ্গী রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চালানো হয়েছে। গ্রেনেড হামলা চালানো হয়েছে, একযোগে বোমা হামলা করা হয়েছে, ধর্মীয় প্রতিষ্ঠানেও হামলা চালানো হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশে সন্ত্রাস-জংগীবাদের অবসান ঘটেছে।

ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট এর উদ্যোগে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় উদ্বুদ্ধ করার লক্ষ্যে রবিবার বেলা ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অডিটোরিয়ামে শিক্ষার্থীদের অংশগ্রহণে সন্ত্রাস-জংগীবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে একথা বলেন মেয়র।

মেয়র আরও বলেন, আমারা সৌভাগ্যবান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম এই দেশে হয়েছিলো। ইতিহাসের যে পথপরিক্রমায় আজ আমরা স্বাধীন, সে ইতিহাস আমাদের প্রেরণা যোগায়। এ ইতিহাস অসাম্প্রদায়িক চেতনার ইতিহাস।

তিনি বলেন, শুধু ইসলাম নয়, কোন ধর্মই জঙ্গীবাদকে সমর্থন করে না। একজন মানুষ যে ধর্মেরই হোকনা কেন সঠিক ধর্মীয় মূল্যবোধ সৃষ্টি করতে পারলে তার দ্বারা সন্ত্রাস জঙ্গীবাদ সম্ভব না।

পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্রদের উদ্দেশ্যে তিনি বলেন, আগমীর পৃথিবী প্রযুক্তির পৃথিবী। আমাদের অপার সম্ভাবনা রয়েছে। প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ হয়ে চতুর্থ শিল্প বিপ্লবে ভূমিকা রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

শিক্ষার্থী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি মোঃ শাহ আবিদ হোসেন বলেছেন মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে উপযুক্ত প্রযুক্তি জ্ঞান লাভ করে দক্ষতা অর্জনের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীদের আরো উদ্যমী ও দায়িত্বশীল হতে হবে।

মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মোঃ শওকত হোসেনের সভাপতিত্বে এ আলোচনা সভায় ময়মনসিংহ রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক মোঃ শাহ আবিদ হোসেন, ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ কামাল আকন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কোতোয়ালী মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহ কামাল আকন্দ বলেন, দেশের দক্ষ পুলিশ জঙ্গিবাদ প্রতিরোধ করেছে। তিনি বলেন পড়ালেখার অবহেলা ও সিগারেট খাওয়া থেকে মাদকে আসক্ত হয় যুবরা। তাই যুবদের জঙ্গিবাদ, মাদকাসক্ত ও বাল্যবিয়েসহ বিপথগামীতা থেকে দূরে থাকতে হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।