• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সুন্দরবনের কটকা থেকে ৪ জেলেকে উদ্ধার করলো কোস্টগার্ড

সুন্দরবনের কটকা সমুদ্র এলাকায় ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা ফিশিং ট্রলারসহ ৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড পশ্চিম জোন। জেলেদের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়। ১৯ নভেম্বর রবিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মহসীন।

তিনি বলেন, কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি স্টেশন কচিখালির একটি টহলদল রবিবার সকাল ৭টা থেকে সমুদ্র এলাকায় টহল শুরু করে। বেলা ১১টার দিকে সুন্দরবনের কটকা সমুদ্র উপকূলীয় এলাকায় কোস্টগার্ডের টহলদলের সদস্যদের দেখে সাহায্য চেয়ে চিৎকার শুরু করে কয়েকজন জেলে। এসময় কোস্টগার্ড সদস্যরা সেখানে গেলে জেলেরা জানায় তিনদিন ধরে তাদের মাছ ধরার ট্রলার ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ছিলো। কারো সাথে তারা যোগাযোগ করতে পারেনি। জেলেদের কথা শুনে কোস্টগার্ড সদস্যরা তাদের উদ্ধার করে কচিখালি স্টেশনে নিয়ে আসে। তারপর তাদের প্রয়োজনীয় চিকিৎসা ও খাবার দেয়া হয়।

উদ্ধারকৃত জেলেরা গত ১৬ নভেম্বর বাগেরহাটের রায়েন্দা এলাকা থেকে সমুদ্রে মাছ শিকার করতে যাওয়ার সময় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে কটকার সমুদ্র এলাকায় চলে আসে। জেলেদের সকলের বাড়ি বাগেরহাটের শরণখোলা উপজেলায়। পরবর্তীতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির মাধ্যমে ৪ জেলেকে তাদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড কর্মকর্তা লেফটেন্যান্ট মুনতাসির ইবনে মুহসিন আরো বলেন, সুন্দরবন উপকূলীয় এলাকার জেলেদের নিরাপত্তা ও মৎস্য সম্পদ সংরক্ষণে কোস্টগার্ড পশ্চিম জোন তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।