• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

১৯০ জন বয়স্ক রোগী ও শিশুদের চিকিৎসা সহায়তা দিল কোস্টগার্ড

আর্তমানবতার সেবায় বাংলাদেশ কোস্টগার্ড’ স্লোগানকে সামনে রেখে সুন্দরবন উপকূলীয় এলাকার অসহায় গরীব মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করেছে কোস্টগার্ড। ৮ নভেম্বর বুধবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড পশ্চিম জোন মোংলা সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. মুনতাসির ইবনে মহসীন।

তিনি বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্টগার্ড উপকূল ও চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। উপকূল ও চরাঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের প্রয়োজনের তুলনায় চিকিৎসা সেবা খুবই অপ্রতুল। তাই সুবিধা বঞ্চিত মানুষের সেবায় সবসময় এগিয়ে এসেছে কোস্টগার্ড। এরই ধারাবাহিকতায় ৮ নভেম্বর বুধবার কোস্টগার্ড পশ্চিম জোন মোংলার একটি মেডিকেল টিম দুপুর ১২টা হতে দুপুর ২টা ৩০মিনিট পর্যন্ত সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার উপজেলার গোলাখালি, মাটিয়াভাঙ্গা, হলুদবুনিয়া, ছোট আংটিহারা, বড় আংটি হারা, জোরসিং চরামুখা এলাকার ১৯০ জন বয়স্ক রোগী ও দুস্থ শিশুদের মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা ও প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিতরণ করা হয়েছে। মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করেন মেডিকেল অফিসার সার্জন লেফটেন্যান্ট হাসানুজ্জামান রানা, এএমসি। এসময় কোস্টগার্ড অন্যান্য নাবিকগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও একইদিন সকাল ১০টা দুপুর ১২টা পর্যন্ত সুন্দরবন সংলগ্ন কয়রা উপজেলার উপজেলার গোলাখালি, মাটিয়াভাঙ্গা, হলুদবুনিয়া, ছোট আংটিহারা, বড় আংটি হারা, জোরসিং চরামুখা তৎসংলগ্ন এলাকা সমূহে লেঃ মুশফিক- উস সালেহীন (এক্স), বিএন উপকূলীয় ও তৎসংলগ্ন অঞ্চলে অবৈধ মৎস্য আহরন, মাদক ও মানব পাচার রোধ, অবৈধ জালের ব্যবহার, বনজ সম্পদ রক্ষা, নৌযান ও নৌপথে জানমালের নিরাপত্তা বিষয়ে স্থানীয় জেলে, মাঝি ও পেশাজীবিদের সচেতনতা বৃদ্ধিতে জনসচেতনতামূলক বক্তব্য প্রদান করেন। উক্ত জনসচেতনামূলক সভায় স্থানীয় প্রশাসন, বনবিভাগের প্রতিনিধি, জনপ্রতিনিধি এবং স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।