• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঢাকা ও মুন্সিগঞ্জ থেকে ১২ হাজার ৬০০ কেজি জাটকা জব্দ

মা ইলিশ সংরক্ষণ অভিযান বাস্তবায়নের অংশ হিসেবে কোস্টগার্ড ঢাকা জোনের অধিনস্ত বিসিজি স্টেশন পাগলা ও বিসিজি স্টেশন গজারিয়ার দুটি আভিযানিক দল পৃথক অভিযান পরিচালনা করে ১২ হাজার ৬০০ কেজি জাটকা জব্দ করেছে।

৪ নভেম্বর শনিবার বিকালে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি।

তিনি বলেন, ইলিশ বাংলাদেশের একটি জাতীয় সম্পদ এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে এ সম্পদের ভূমিকা অপরিসীম। দেশের এ অমূল্য সম্পদ রক্ষার্থে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ১ নভেম্বর ২০২৩ থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত জাটকা আহরণ, পরিবহন, মজুদ এবং বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। সরকারের এ যুগান্তকারী সিদ্ধান্ত (জাটকা নিধন প্রতিরোধ অভিযান-২০২৩) বাস্তবায়নে শনিবার (৪ নভেম্বর) আনুমানিক ভোর ৫টায় বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন পাগলা কর্তৃক লেফটেন্যান্ট রুহান মনজুর এর নেতৃত্বে ধলেশ্বরী ব্রীজ সংলগ্ন টোল প্লাজা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বরিশাল থেকে ঢাকাগামী ১ টি ট্রাক তল্লাশি করে আনুমানিক ৪ হাজার ২০০ কেজি জাটকা জব্দ করা হয়। এসময় ট্রাকে জাটকা ব্যতীত অন্যান্য মাছ থাকায়, ট্রাক এবং অন্যান্য বৈধ মাছসহ মুচলেকা নিয়ে আটককৃতদের ছেড়ে দেওয়া হয়। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ অশিক।

অপরদিকে, শুক্রবার (৩ নভেম্বর) আনুমানিক বিকাল ৪টায় বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশন গজারিয়া কর্তৃক লেফটেন্যান্ট রুহান মনজুর এর নেতৃত্বে মুন্সীগঞ্জ জেলার মেঘনা নদীর গজারিয়া ঘাট সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালানা করা হয়। অভিযানে বরিশাল থেকে আগত লঞ্চ এমভি টিপু তল্লাশি চালিয়ে ৮ হাজার ৪০০ কেজি জাটকা জব্দ করা হয়। উক্ত অভিযানে উপস্থিত ছিলেন গজারিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা ইকবাল হোসেন। এ সময় জব্দকৃত জাটকার প্রকৃত মালিক খুঁজে না পাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উভয় অভিযানে জব্দকৃত জাটকা মৎস্য কর্মকর্তাদ্বয়ের উপস্থিতিতে স্থানীয় মাদ্রাসা, এতিমখানা, গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।