• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে শান্তিপূর্ণ ভাবে ১৮টি প্রতিমা বিসর্জন

শেরপুরের নকলায় কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে উপজেলার ১৯টি মন্ডপের মধ্যে ১৮টি মন্ডপের প্রতিমা শান্তিপূর্ণ ভাবে বিসর্জন দেওয়া হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টা থেকে রাত ৭টা পর্যন্ত এসব প্রতিমা বিসর্জন দেওয়া হয়।

তথ্য মতে, উপজেলার টালকী ইউনিয়নের টালকী রবিদাস বাড়ী পূজা মন্ডপের প্রতিমা বিসর্জন নাদিয়ে স্থায়ী ভাবে সংরক্ষণ করা হয়েছে। বাকি ১৮টির মধ্যে নকলা পৌর এলাকায় ৪টি, গনপদ্দী ইউনিয়নে ৩টি, নকলা ইউনিয়নে একটি, উরফা ইউনিয়নে ৩টি, বানেশ্বরদী ইউনিয়নে একটি, পাঠাকাটা ইউনিয়নে একটি, চরঅষ্টধর ইউনিয়নে ২টি ও চন্দ্রকোণা ইউনিয়নে ৩টি মন্ডপের প্রতিমা সমূহ বিকেল ৫টা থেকে রাত ৭টার মধ্যে সুবিধাজনক জলাশয়ে শান্তিপূর্ণ ভাবে বিসর্জন দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে।

উপজেলায় সর্বশেষে নকলা কেন্দ্রীয় শ্রী শ্রী কালি মাতা মন্দির পূজা মন্ডপের প্রতিমা টেহাইন বিলের শাখা সেফাকুড়ি বিলের সেফাকুড়ি ব্রীজ পাড় এলাকায় রাত ৭টার সময় বিসর্জন দেওয়া হয়। একই স্থানে ও পাশাপাশি সময় নকলা ইউনিয়নের ছত্রকোনা পূজা মন্ডপের প্রতিমাটিও ভক্তবৃন্দরা বিসর্জন দেন।

এসময় উপজেরা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ, নকলা থানার সদ্যযোগদানকৃত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ নকলা উপজেলা শাখার সভাপতি ইন্দ্রজিৎ কুমার ধর সুভাষ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দেবজিৎ পোদ্দার ঝুমুর ও সাধারণ সম্পাদক অভিজিৎ কুমার বণিক অভি, নকলা কেন্দ্রীয় শ্রী শ্রী কালি মাতা মন্দির পূজা মন্ডপের সভাপতি শ্রী সুরঞ্জিত কুমার বণিক ও সাধারণ সম্পাদক শ্রী কৃষ্ণ প্রসাদ কালোয়ার, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন নকলা উপজেলা শাখার চেয়ারম্যান রনজিৎ কুমার বিশ্বাস ও জেনারেল সেক্রেটারী নারায়ন চন্দ্র বিশ্বাস, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, এনএসআই ও ডিএসবিসহ অন্যান্য গোয়েন্দা সংস্থার সদস্যগন, দায়িত্বপ্রাপ্ত পুলিশ, আনসার ও গ্রাম পুলিশের সদস্যবৃন্দসহ উপজেলা পূজা উদযাপন পরিষদ, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের নেতৃবৃন্দ, বিভিন্ন মন্দির ও মন্ডপ পরিচালনা কমিটির নেতৃবৃন্দ, যুব ঐক্য পরিষদের নেতৃবৃন্দ, হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন বয়স ও শ্রেণীর অগণিত নারী-পুরুষ ভক্তবৃন্দ এবং দর্শক হিসেবে স্থানীয় মুসলিমসহ অন্যান্য ধর্মাবলম্বীর অনেক উৎসুক জনতা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।