• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ মেডিকেলে ওয়ানস্টপ সার্ভিস ফের চালু হচ্ছে

দেশসেরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতলে (মচিমহা) সীমিত লোকবল ও যোগান দিয়ে মাত্রাতিরিক্ত অতিরিক্ত রোগীর চাপ সামলানো এবং সেবা নিশ্চিত করতে নানামূখী সমস্যা হচ্ছে এবং তা মোকাবেলা করে সেবা দিতে হচ্ছে কর্তৃপক্ষকে। শৃঙ্খলা ফিরিয়ে সেবা নিশ্চিত করতে মচিমহা কর্তৃপক্ষের সাথে গত শনিবার দুপুরে এক বৈঠকে জেলা নাগরিক আন্দোলনের নেতৃবৃন্দ সুনির্দিষ্ট কিছু বিষয়ে আলোচনা ও পর্যালোচনা করে এসব বিষয়ে শৃঙ্খলা নিশ্চিত করার দাবী জানান।

মানসম্পন্ন স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফেরদৌস নাগরিক নেতৃবৃন্দের দাবিগুলো শুনেন এবং সম্ভাব্য অসঙ্গতি দূর করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া আশ্বাস দেন এবং এসব কিছু নিশ্চিত করতে নাগরিক সমাজেরও তিনি আন্তরিক সহযোগিতা কামনা করেন। হাসপাতালের সেবাগুলো অব্যহত রাখতে নানা সমস্যা দূরীকরণে নাগরিকদের নিয়ে মাঝে মাঝে বৈঠকের আশ্বাস দেন হাসপাতালের পরিচালক।

আলোচনায় সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে, ওয়ানস্টপ সার্ভিসের উপর বিশেষ জোর দেয়া হয়। দ্রুততম সময়ে জরুরি বিভাগ সংলগ্ন ওয়ানস্টপ সার্ভিস দ্রুত সময়ের মধ্যে পূনরায় চালু করা হবে। ইমারজেন্সিতে সব সময় শিশু, মেডিসিন, গাইনি, সার্জারী ও অর্থপেডিকস বিষয়ে আলাদা আলাদা চিকিৎসক থাকবেন।

হাসপাতালে ভর্তি কোন রোগির কাছ থেকে ট্রলিবয় কোন রকম বকশিস বা টাকা দাবী করতে পারবে না। যদি কোন ট্রলিবয় কোন রকম বকশিস বা টাকা দাবী করে তাহলে ট্রলির সাথে থাকা অভিযোগ নাম্বারে ফোন করে অভিযোগ করা যাবে। রোগিদের সাথে কর্মচারীদের সহনশীল এবং শোভন আচরণ নিশ্চিত করতে হবে। ওয়ার্ডে ভর্তির পর ওয়ার্ডবয়, আয়া এবং সিকিউরিটি গার্ডদের সিন্ডিকেট থেকে রোগী এবং স্বজনদের হয়রানি বন্ধ করতে প্রয়োজনীয় নেয়া হবে। সাজাপ্রাপ্ত চিহ্নিত দালালদের ছবি হাসপাতাল ক্যাম্পাসে টানানো হবে।

হাসপাতালে সুচিকিৎসার স্বার্থে দর্শনার্থীদের অতিরিক্ত ভিড় কমানোর জন্যও আলোচনা করা হয়। এছাড়া পরবর্তীতে জনবল বৃদ্ধিসহ অন্যান্য বিষয় যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সমাধানের উদ্যোগ গ্রহণের কথা বলা হয়।

এ বৈঠকে উপস্থিত ছিলেন উপ—পরিচালক ডা: মো জাকিউল ইসলাম, জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নূরুল আমিন কালাম, সহসভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, নাগরিক আন্দোলনের সহসাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান আজাদ ও অ্যাডভোকেট শিব্বির আহমেদ লিটন, দপ্তর সম্পাদক শহিদুর রহমান শহিদ, সুজন ময়মনসিংহের সম্পাদক ইয়াজদানী কোরায়শী, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, নিরাপদ সড়ক চাই জেলা শাখার সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্না, মোস্তফা মো: খাইরুল আলম (তুহিন), সাংবাদিক নিয়ামুল কবির সজল, বাবলী আকন্দ, সুজন মহানগর সম্পাদক আলী ইউসুফ ও মোঃ আবুল মনসসুর।

এছাড়াও মচিমহা সহকারী পরিচালক (অর্থ ও ভান্ডার) ডা. শেখ আলী রেজা সিদ্দিকী ও সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মোহাম্মদ মাইন উদ্দিন খান, সিনিয়র স্টোর অফিসার ডা: খালেদ মোশারফ হোসেন, কার্ডিওলজি বিভাগের রেজিষ্ট্রার ডা: তারিকুল ইসলাম খান ওয়াসিম, ডেন্টাল সার্জন ডাঃ খন্দকার আনোয়ার হোসেন, প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুছ সামাদ ও সহকারি প্রোগ্রামার মুহাম্মদ রবিদুল হাসান প্রমূখ।

উল্লেখ্য হাসপাতালের বিভিন্ন বিষয়ে অসঙ্গতি ও সুচিকিৎসার দাবীতে জেলা নাগরিক আন্দোলন হাসপাতাল চত্বরে মানববন্ধন কর্মসূচির ডাক দিলে হাসপাতাল কর্তৃপক্ষ মানববন্ধন কর্মসূচি প্রত্যাহার করে জেলা নাগরিক আন্দোলনের কাছে দুই সপ্তাহের সময় চেয়ে আলোচনার মাধ্যমে সমাধানের বৈঠকের অনুরোধ জানালে পূর্ব নির্ধারিত সভাটি শনিবার হাসপাতালের পরিচালকের কক্ষে অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।