• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ওটামেন্ডির গোলে প্যারাগুয়েকে হারালো আর্জেন্টিনা

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে প্যারাগুয়েকে হারিয়ে জয়ধারা অব্যাহত রেখেছে আর্জেন্টিনা। লিওনেল মেসি শুরুর একাদশে না থাকলেও পরে নামেন বদলি হিসেবে। দারুণ দুটি সুযোগ তৈরি করলেও, গোল করতে পারেননি তিনি। নিকোলাস ওটামেন্ডির একমাত্র গোলে তাই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ শুক্রবার ভোরে রাজধানী বুয়েন্স আয়ার্সের এস্তাদিও মনুমেন্টালে মেসিকে ছাড়াই মাঠে নামে আর্জেন্টিনা। ৪-৩-৩ ছকে আকাশী-সাদাদের ফরোয়ার্ড লাইন সামলান লাওতারো মার্টিনেজ, নিকোলাস গনজালেস এবং হুলিয়ান আলভারেজ। মিডফিল্ডে যথারীতি আলেক্সিস ম্যাক অ্যালিস্টার, এনজো ফার্নান্দেজ এবং রদ্রিগো ডি পল। রক্ষণে ছিলেন নিকোলাস তালিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, ক্রিস্টিয়ান রোমেরো এবং নাহুয়েল মলিনা। আর তিন কাঠির নিচে এমিলিয়ানো মার্টিনেজ।

প্রথমার্ধে মেসির অভাব মোটেও টের পায়নি আর্জেন্টিনা। মাঝমাঠ পুরো নিয়ন্ত্রণে নিয়ে নেয় আর্জেন্টাইন মিডফিল্ডাররা। সেই নিয়ন্ত্রণ নেওয়ার আগেই গোলের দেখা পায় লিওনেল স্কালোনির শিষ্যরা। ম্যাচের তৃতীয় মিনিটেই ডি পলের নেওয়া কর্নার থেকে ভেসে আসা বল দুর্দান্ত এক ভলিতে জালে পাঠান মেসির অবর্তমানে নেতৃত্ব দিতে থাকা ওটামেন্ডি।

শুরুতেই এগিয়ে যাওয়ার পর বলের নিয়ন্ত্রণ নিয়ে একের পর এক আক্রমণ সাজাতে থাকে আর্জেন্টিনা। তবে কখনো প্যারাগুয়ে গোলরক্ষক, কখনো আবার গনজাসেল-মার্টিনেজের ভুলে গোল পাওয়া হয়নি আর্জেন্টিনার।

আলভারেজের বদলি হয়ে মেসি মাঠে নামেন ৫২ মিনিটে। শুরুতে কিছু গা ছাড়া দেখালেও, সময় নিতেই জ্বলে ওঠেন আর্জেন্টাইন অধিনায়ক। সতীর্থদের দেন দারুণ কিছু পাস। ৭৯ মিনিটে গোল পেতে পারতেন তিনি। তবে তার নেওয়া কর্নার কিক অল্পের জন্য দেখেনি গোলের মুখ। মেসির স্কোরশিটে নাম তোলার সুযোগ পেয়েছেন ম্যাচের যোগ করা সময়েও। তবে কপাল খারাপ তার। ২০ মিটার দূর থেকে তার নেওয়া দুর্দান্ত ফ্রি-কিকটি পোস্টে লেগে ফেরত আসে।

ম্যাচে আর কোনো গোল না হওয়ায় ন্যূনতম ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। এ জয়ে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ল্যাটিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলের শীর্ষেই রইলো আলবিসেলেস্তেরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।