• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে কমিশনের প্রশিক্ষণ নিচ্ছেন ডিসি-এসপিরা

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩৩ জেলার ডিসি-এসপিদের নির্বাচনী প্রশিক্ষণ দিচ্ছে কমিশন। প্রথম ধাপের এই প্রশিক্ষণে জেলার ডিসি, এসপি, বিভাগীয় কমিশনার, পুলিশের ডিআইজি ও নির্বাচনী কমিশনের বিভিন্ন পর্যায়ের ১১৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করেছেন।

শনিবার (১৪ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটটে এই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল।

শনিবার ও রোববার এই দুই দিনব্যাপী ৩৩টি জেলার ডিসি, এসপি ও জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

এর পাশাপাশি রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে।

তবে আজ এই পাঁচ বিভাগের পুলিশ কমিশনার ও ডিআইজিদের একদিনের প্রশিক্ষণ দেওয়া হবে। এই প্রশিক্ষণে নির্বাচনী আইন, বিধিমালা, নির্বাচন পরিচালনা বিধি, আচরণবিধিসহ সার্বিক বিষয় তুলে ধরার পাশাপাশি সংশ্লিষ্টদের দায়িত্ব, কর্তব্য ও করণীয় বিষয়ে ধারণা দেওয়া হবে।

অনুষ্ঠানে চার নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।