• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বর্তমান সরকার হজ্জ ব্যবস্থাপনাকে সহজতর করেছে- মজনু

আসন্ন ২০২৪ সালের পবিত্র হজ্জ কে সামনে রেখে বগুড়া শেরপুরে শনিবার দিনব্যাপী উত্তরবঙ্গের সর্বপ্রথম হজ্জ ট্রাভেলস্ এজেন্সি সায়েম ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ ইন্টারন্যাশনাল এর আয়োজনে ২য় ধাপে উপজেলার অডিটোরিয়ামে প্রায় ৮ শতাধিক হাজীর অংশগ্রহণে সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী মক্কা প্রবাসী মো: আব্দুল মান্নানের সার্বিক ব্যবস্থাপনায় হাজী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান মজনু।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান সরকার সৌদি আরবের সঙ্গে কুটনৈতিকভাবে শক্তিশালী সম্পর্ক স্থাপনের মাধ্যমে হজ্জ্ব ব্যবস্থাপনাকে সহজতর করেছে। যার দরুণ প্রতি বছর লাখ লাখ মানুষ কোন ভোগান্তি ছাড়াই পবিত্র হজ্জ্ব ও উমরাহ পালন করতে পারে যে প্রক্রিয়া একসময় অনেক জটিল ও সময়সাপেক্ষ ছিলো।

তিনি বলেন, এদেশের মানুষ অত্যন্ত ধর্মভীরু আর এটির সুযোগ নিয়ে একসময় অনেকে হজ্জ্ব ও উমরাহ্র নামেও মানুষের সাথে প্রতারণা করতো যা আজ ডিজিটাল বাংলাদেশে আর হয়না। আর উত্তরবঙ্গে বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে প্রায় ৩৭ বছর যাবত হজ্জ ও উমরাহ পালনে সায়েম ট্রাভেলস্ যেভাবে মানুষকে সেবা দিয়ে যাচ্ছে তিনি তার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, হজ্জে নিয়ে গিয়েই শুধু সম্পর্ক ছিন্ন নয় এভাবে সম্মেলনের মাধ্যমে প্রতিষ্ঠানটি যেভাবে ইসলামের বিকাশ ঘটাচ্ছে তা সত্যিই মানুষকে আরো ধার্মিক করে তুলবে। প্রত্যেক মুসলমান জীবনে একটি বার হলেও যেন হজ্জ্বে যেতে পারেন আল্লাহর দরবারে মজনু এই ফরিয়াদ জানান।

মাওলানা আব্দুর রশিদের পরিচালনায় ও রেজাউল করিম মন্ডল সুরুজের ব্যবস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আসাদুর রহমান দুলু, শেরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহজালাল সিরাজী, শহিদুল ইসলাম বাবলু, মাওলানা মো: মোকাল্লেম হোসেন, আব্দুস সালাম, বিশিষ্ঠ ব্যবসায়ী আবু হামিদা, ছানোয়ার হোসেন, আবু বক্কর, সায়েম ট্রাভেলস্ এন্ড ট্যুরস্ ইন্টারন্যাশনাল এর পরিচালক আব্দুল্লাহ আল রাফাত ও রাকিব রেদওয়ান প্রমুখ।

হাজী সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আব্দুল মান্নান বলেন, ২০২৪ সালের সম্ভাব্য ১৫ই জুন হজ্জ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিগত সময়ে পাসপোর্ট জটিলতাসহ নানা তথ্য বিভ্রান্তিতে হজ্জ পালনের জন্যে যেতে পারেননি অনেক সম্মানিত হাজীরা। আসন্ন হজ্জে যেন কেউ কোন জটিলতায় না পড়েন তাই তারা পর্যায়ক্রমে উত্তরবঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করছেন। সভায় শুধু প্রাথমিক হজ্জ্ব প্রশিক্ষণ নয় আব্দুল মান্নান যারা এর আগে হজ্জ্বে গিয়েছিলেন বা আগামীতে যাবেন তাদের অভিযোগ ও পরামর্শ মনোযোগ দিয়ে শোনেন।

তিনি বলেন, প্রতিটি হাজী ৫ ওয়াক্ত নামাজ যেন মসজিদে হারামে আদায় করতে পারে সেটি তাদের প্রথম প্রতিশ্রুতি। এছাড়াও পবিত্র হারাম শরীফ থেকে মাত্র ৩০০ মিটার থেকে ১০০০ মিটারের মধ্যে তাদের নিজস্ব স্থায়ী আবাসন ব্যবস্থায় তারা প্রায় ৩ যুগ ধরে অভিযোগ ছাড়া মুসল্লীদের হজ্জ পালনে সহায়তা করে যাচ্ছেন যে ধারাবাহিকতা সামনেও অব্যাহত রাখতে চান তিনি। তবে অনুষ্ঠানে আগত হাজীরা সায়েম ট্রাভেলস্ এর সার্বিক ব্যবস্থাপনায় অত্যন্ত সন্তুষ্টি প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।