• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ৪ দফা দাবিতে ও প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চেয়ে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ

সারাদেশের মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থী ও জেলা সদর হাসপাতালের ডিএমএফ ইন্টার্ন চিকিৎসকরা
৪ দফা দাবি আদায়ের লক্ষ্যে ২৬ দিন ধরে কর্ম ও ক্লাস বর্জন করে আসছে। আজ জেলা হাসপাতালের সামনে তার বিক্ষোভ সমাবেশ করে।

একইসাথে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ চেয়ে ১০ সেপ্টেম্বর রবিবার দুপুরে জেলা সদর হাসপাতালের সামনে একটি প্রাইভেট ক্লিনিকে সংবাদ সম্মেলন করে।

এসময় ইন্টার্নশীপ ডিএমএফ চিকিৎসকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন হাসানুল হক রাকিব, মাহফুজুর রহমান, সাব্বির হাসান, জাকিয়া জান্নাত, এসএম নাসিম প্রমুখ।

ওইসময় তাদের আন্দোলনে একাত্মতা পোষণ করেন জেলা সদর হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. মো. সোহেল ও জেলা ডিপ্লোমা মেডিকেল এ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মো. গোলাম মোস্তফা।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রত্যন্ত অঞ্চলের মানুষদের জন্য স্বল্প সময়ে অল্প অর্থ ব্যয়ে একজন সুদক্ষ চিকিৎসক যেন তৈরী হতে পারেন সেই জন্য আমাদের এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। কিন্তু গত এক যুগ বছর ধরে ম্যাটসের শিক্ষার্থীদের জন্য সরকারিভাবে কোন নিয়োগ দেওয়া হচ্ছে না। উপরন্তু ইন্টার্নশিপ বাতিলের কথা হচ্ছে। বক্তারা অনতিবিলম্বে ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে ‘মেডিকেল এডুকেশন অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নিয়োগ দেওয়া ও বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার আহবান জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।