• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় জাতীয় শোক দিবস উপলক্ষে দেয়ালিকা প্রকাশ

শেরপুরের নকলায় মহান বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে ‘শোকাহত আমরা’ শিরোনামে দেওয়াল পত্রিকা (দেয়ালিকা) প্রকাশ করা হয়েছে।

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবনাদর্শ ও বাংলাদেশ-এর উপর বহুল তথ্য সমৃদ্ধ এই দেয়ালিকাটিতে শিক্ষার্থীদের বিভিন্ন লেখা স্থান পায়। শিক্ষার্থীদের বিভিন্ন লেখা রচনা, ছোট গল্প, বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা সংশ্লিষ্ঠ কবিতা, ছড়া, ইতিহাস সংশ্লিষ্ট শিক্ষণীয় চিত্রসহ দিয়ে এই দেওয়াল পত্রিকাটি সাজনো হয়। তাছাড়া এই দেয়ালিকাটিতে নতুন নতুন তথ্য সংশ্লিষ্ট খবরা খবর স্থান পেয়েছে।

দেওয়ালিকার উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন মাদ্রাসার সুপার ও উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মো. শহিদুল ইসলাম। ‘শোকাহত আমরা’ পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক হিসেবে ছিলেন বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন। বার্তা সম্পাদকের দায়িত্ব পালন করেছেন মাদ্রাসার সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম এবং উপসম্পাদকের দায়িত্ব পালন করেন সহকারী শিক্ষক শওকত আলী।

মঙ্গলবার উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের মাধ্যমে এই দেওয়াল পত্রিকাটি শিক্ষক-শিক্ষার্থীসহ সকল পাঠকের জন্য উন্মুক্ত করা হয়।

দেয়ালিকা প্রকাশ অনুষ্ঠানে পত্রিকার উপদেষ্টা, সম্পাদক, প্রকাশক, বার্তা সম্পাদক ও উপসম্পাদকসহ বানেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক, দপ্তর সম্পাদক এএসএমবি করিম শাহজাহান, বানেশ্বরদী ইউপির প্যানেল চেয়ারম্যান উছমান আলী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কিতাব আলী, মাজহারুলইসলাম সিঞ্জু, ইউপি সচিব জাহিদ নেওয়াজ, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, নুসরাত জাহান নিপা, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, তাহেরা সুলতানা, ইয়াছিন আহাম্মেদ, আমিন মিয়া, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়াসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এছাড়া বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক শওকত আলীর সঞ্চালনায় আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, মাদ্রাসার সহকারী সুপার মাওলানা মো. ফজলুল করিম প্রমুখ। আলোচনা সভার পরে সকল শিক্ষার্থীদের মাঝে শ্রেণি ভিত্তিক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের মাঝে পুরষ্কার হিসেবে কলম প্রদান করা হয়। সবশেষে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও দেশ-জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া পরিচালনা করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।