• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় ভূমিহীন ও গৃহহীন আরো ৮২টি পরিবার খুঁজে পেলো তাদের আপন ঠিকানা

মুজিববর্ষে ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ প্রতিপাদ্যতে বগুড়ায় ৮২টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে ২ শতক জমিসহ দ্বি-কক্ষ বিশিষ্ট গৃহ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধনের পর পর বুধবার সকালে বগুড়া সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সদরের ৫২টি পরিবারের মাঝে জমির কাগজসহ গৃহের চাবি হস্তান্তর করা হয়। এছাড়াও পৃথক আরেক আয়োজনে গাবতলীতে ৩০টি পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে জমিসহ গৃহ।

আশ্রয়ন প্রকল্পের ৪র্থ পর্যায়ের ২য় ধাপে সারাদেশের ১২৩টি উপজেলার ন্যায় বগুড়ার ৩টি উপজেলা যথাক্রমে বগুড়া সদর, গাবতলী ও আদমদিঘী কে এদিন আনুষ্ঠানিকভাবে ভূমিহীন ও গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন এর ব্যবস্থাপনায় সদর উপজেলায় গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আশ্রয়ণ প্রকল্প বিশ্বে একটি অনন্য প্রকল্প। কারণ পৃথিবীর আর কোনও দেশে এতো বিপুল সংখ্যক ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে বিনামূল্যে বাড়ি বিতরণ করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেটি বাস্তবায়ন করেছেন।

আর সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মধ্যে গৃহ হস্তান্তরের ঘোষণা দেয়ার পরপরেই বগুড়ায় চতুর্থ পর্যায়ের ২য় ধাপে দুটি উপজেলায় ৮২টি গৃহ হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে গাবতলীতে ৩০টি ও বগুড়া সদর উপজেলায় ৫২টি। এর আগে জেলায় ১ম পর্যায়ে ১৪৫২টি, ২য় পর্যায়ে ৮৫৭টি, ৩য় পর্যায়ে ১২৮৪টি মোট ৩৫৯৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ গৃহ বরাদ্দ দেয়া হয়েছে। এরপর ৪র্থ পর্যায়ের ১৪১২টি গৃহের মধ্যে ১ম ধাপে ১৩৩০টি গৃহ হস্তান্তর করা হয়েছে।

সরকারি কমিশনার, (ভূমি) নাছিম রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী, সিভিল সার্জন ডা. মোহাম্মদ শফিউল আজম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক,মুক্তিযোদ্ধা সংসদ জেলার সাবেক কমান্ডার মো. রুহুল আমিন বাবলু এবং বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাওয়া উপকারভোগীরা জানান, পাকাবাড়ি বানানোর চিন্তা তারা কোনোদিন করনেনি। বিনামূল্যে প্রধানমন্ত্রীর উপহারের জমি ও ঘর পেয়ে খুশি সকলেই। তারা মাথা গোঁজার ঠাঁই পেয়ে কৃতজ্ঞতা জানিয়েছেন দেশরত্ন শেখ হাসিনার প্রতি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।