• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে বগুড়ায় ছাত্রলীগের ছাত্রী সমাবেশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকীতে বগুড়ায় ছাত্রী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকেলে শহরের জেলা পরিষদ মিলনায়তনে বগুড়া জেলা ছাত্রলীগের আয়োজনে ‘বাংলার মাতা, বাংলাদেশের নেতা’ শীর্ষক এই সমাবেশ আয়োজন করা হয়।

ছাত্রলীগের ব্যতিক্রমী এই আয়োজনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। এসময় তিনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কখনও প্রকাশ্যে রাজনীতি না করলেও বঙ্গবন্ধুর রাজনীতির মূল অনুপ্রেরণা ও চালিকাশক্তি ছিলেন। বঙ্গবন্ধুর দীর্ঘ জেল জীবনে সামনে থেকে নেতাকর্মীদের অনুপ্রেরণা দিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধুর মামলা পরিচালনা থেকে রাজনৈতিক জীবনের সব গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে বঙ্গমাতা ভূমিকা রেখেছেন৷ তাই শিক্ষার্থীদের আগামীর বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর পাশাপাশি বঙ্গমাতার জীবনী সম্পর্কেও জানতে হবে। বঙ্গমাতা ত্যাগ ও ধৈর্য্যের জন্য ইতিহাসে অমর হয়ে থাকবেন।

বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান বক্তা ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এমপি।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম খান জয়ের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মাঝে আরও বক্তব্য রাখেন সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর জোহরা ওয়াহিদা রহমান, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান দুলু, সাংগঠনিক সম্পাদক শাহাদৎ আলম ঝুনু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক প্রমুখ। সমাবেশে বগুড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক ছাত্রী অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।