• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ ও শেরপুর জেলাকে কাল ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

ময়মনসিংহ বিভাগে ১ম পর্যায়ে ০৬টি, ২য় পর্যায়ে ১৭টিসহ মোট ২৩টি উপজেলাকে প্রধানমন্ত্রী ইতিপূর্বে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন। এ পর্যায়ে আরো ১০টি (ময়মনসিংহ সদর, ঈশ্বরগঞ্জ, হালুয়াঘাট, ধোবাউড়া, গফরগাঁও, মুক্তাগাছা, শেরপুর সদর, শ্রীবরদী, সরিষাবাড়ী ও ইসলামপুর) উপজেলাকে প্রধানমন্ত্রী আগামীকাল ০৯ আগষ্ট ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করবেন। একইসাথে ময়মনসিংহ ও শেরপুর জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা হিসেবে ঘোষণা করবেন বলে নিশ্চিত করেছেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধনকে সামনে রেখে সোমবার (০৭ আগস্ট) সকাল ১১ টা ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলনকক্ষে বিভাগীয় প্রশাসনের আয়োজনে এক প্রেস ব্রিফিং এসব কথা বলেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

ময়মনসিংহ বিভাগে সর্বশেষ হালনাগাদ তালিকামতে মোট (ক-শ্রেণির) ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ১৩,০৯৬টি। ১ম পর্যায়ে ৪,০৩৪টি, ২য় পর্যায়ে ২৫৭২টি, ৩য় পর্যায়ে অন্যভাবে (আশ্রয়ণ, গুচ্ছগ্রাম ও মালিদের) ৪২৬টিসহ মোট ১১,৫৯৭টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

মমনসিংহ জেলা প্রশাসক মো: মোস্তাফিজার রহমান বলেন, আশ্রয়ণ প্রকল্পের ধারাবাহিকতা ৪র্থ পর্যায়ে এবার মমনসিংহ জেলাতেও ৭৯৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর করা হবে। একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিত, দলিল ও খতিয়ান প্রদান করা হবে ।

জমি ও গৃহ প্রদান কার্যক্রমের মাধ্যমে এ পর্যায়ে মমনসিংহ জেলার সদরের ১৭৬টি, মুক্তাগাছার ২৫২টি, গফরগাঁওয়ের ৮৮টি, ঈশ্বরগঞ্জের ৬৩টি, হালুওয়াঘাটের ১৭৮টি এবং ধোবাউড়ার ৩৮টি পরিবারের পুনর্বাসন করার মাধ্যমে এ ৬টি উপজেলা ভূমিহীন গুহহীনমুক্ত হবে। আগামী ০৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে উদ্বোধন করবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়।

আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার মোহাম্মদ ওমর ফারুক দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মেহেদী হাসান, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মো. মাহফুজুল হকসহ বিভাগীয় ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভাগ ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।