• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ভূমিহীন মুক্ত ঘোষণা হচ্ছে শেরপুর জেলা

দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের আওতায় এবার ভূমিহীন ও গৃহহীনমুক্ত হচ্ছে শেরপুর জেলা। আগামী ৯ আগস্ট দেশের আরও বেশ কয়েকটি জেলা ও উপজেলার মতো এ শেরপুরকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

৭ আগস্ট সোমবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত এক প্রেস ব্রিফিং ওই তথ্য জানান জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

প্রেস ব্রিফিং এ জানানো হয়, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আর্থিক সহযোগিতায় শেরপুরে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায়ে ৯১৯টি সহ মোট ১৭১৬টি একক গৃহের বরাদ্দ পাওয়া যায়। এছাড়া গুচ্ছগ্রাম ও অন্যান্য উপায়ে ১৫৪টিসহ মোট ১৮৭০টি ভূমিহীন, গৃহহীন, আশ্রয়হীন, তৃণমূল ও প্রান্তিক পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। ইতোপূর্বে ১৫৮১টি গৃহের উদ্বোধন করা হয়েছে এবং নকলা, নালিতাবাড়ী ও ঝিনাইগাতী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। এবার শেরপুর সদরে ১০২টি ও শ্রীবরদীতে ৩৩টি ঘর নির্মাণ এবং হস্তান্তরের মধ্য দিয়ে এ দুই উপজেলাকেও ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হবে। এর মধ্য দিয়ে শেরপুর জেলা ভূমিহীন ও গৃহহীনমুক্ত হবে।

আগামী ৯ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন। সদর উপজেলা পরিষদ ও শ্রীবরদী উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্যগণসহ স্ব-স্ব উপজেলা পরিষদের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত থাকবেন।

প্রেস ব্রিফিংকালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলা আধার, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সাবেক সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন ও সাবিহা জামান শাপলা, সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল, দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ। ওইসময় জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।