• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

গিনেজে রোনালদোকে পেছনে ফেললেন মেসি!

এবারে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে ক্রিশ্চিয়ানো রোনালদোকে পেছনে ফেললেন লিওনেল মেসি। মঙ্গলবার এক টুইটে গিনেজ কর্তৃপক্ষ সর্বোচ্চ রেকর্ডধারী ফুটবলারদের তালিকা প্রকাশ করে।

যেখানে একটা রেকর্ডের ব্যাবধানে পর্তুগীজ তারকা সিআর সেভেনকে টপকে শীর্ষে আছেন আর্জেন্টাইন সুপারস্টার। বাকিরা নেই ধারে কাছেও। আর কেউ আসতেই পারবেন না।

একটা মানুষ পুরো একটা দেশের ফুটবল ক্রেজকেই বদলে দিয়েছে আমূলে। মেজর লিগ সকার নিয়ে বছর জুড়ে অনেকেই মাথা ঘামাতো না হয়তো।

কিন্তু এখন লিওনেল মেসির কারণে খোঁজ খবর রাখতে হচ্ছে। জানতে হচ্ছে তার প্রতিপক্ষের হাল হকিকতও।

বার্সেলোনা আর পিএসজি থেকে মেজর লিগ সকারের ইন্টার মায়ামিতে গেছেন, আগের দুই ক্লাবের তুলনায় যে ক্লাব নিয়ে আলোচনা হতো কম।

কিন্তু সেখানে গিয়ে মেসির মাহাত্ম কমেনি বরং বেড়েছে খানিকটা। কারণ এলএমটেন একের পর এক বিট করেই চলেছে বাকি সবকিছুকে। নিজেই কেবল হয়ে উঠেছেন নিজের তুলনা।

যাদের পেছনে ফেলছেন তাদের মধ্যে অন্যতম ওর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। সৌদি প্রো লিগের ক্লাব আল নাসর তারককে আরো এক রেইসে হারিয়ে দিয়েছেন কাতার ওয়ার্ল্ডকাপ উইনার ক্যাপ্টেন। সেটা গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের সংখ্যায়।

গিনেজ বুক অব ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ টুইট করে ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি রেকর্ডের মালিকের একটা তালিকা প্রকাশ করেছে।

যেখানে দেখা যাচ্ছে ৪১টা রেকর্ড নিয়ে সবার ওপরে মেসি। একটা কম হওয়ায় দুই নম্বরেই সন্তুষ্ট থাকতে হচ্ছে পর্তুগিজ ফুটবলের পোস্টার বয়কে।

সেরা পাঁচে জায়গা হয়েছে রবার্ট লেভানডোস্কি, কিলিয়ান এমবাপে আর নেইমার জুনিয়রেরও। কিন্তু শীর্ষে থাকা দুজনের চেয়ে বাকিরা পিছিয়ে পড়েছে কয়েক যোযন।

তারমানে মেসিকে নিয়ে মার্কিন মুলুকে নতুন করে যে উন্মাদনা শুরু হয়েছে সেটা হাওয়ায় ভেসে আসেনি। কিং লিও সেটা অর্জন করে নিয়েছেন নিজের যোগ্যতায়।

সাধারণ মানুষতো আছে, তাবদ সুপারস্টারও এখন তার খেলা দেখতে ভিড় করছেন মেজর লিগ সকারের গ্যালারিতে।

লা বোর্ন জেমস, সেরেনা উইলিয়ামস থেকে শুরু করে কিম কার্দিশিয়ান- সবাই ফ্লোরিয়াডায় হাজির হয়েছেন ওই এক কারণেই। তাই মেসিকে বলা হচ্ছে ‘দ্য কুলেস্ট পার্সন অব মায়ামি’!


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।