• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সাকিবের আগে কেবল জয়সুরিয়া

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান মাঠে নামবেন আর রেকর্ড হবে না এমনটা যেন বিরল ঘটনা। ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ডে নিজের নাম বসিয়েছেন। মাঠের পারফরম্যান্সে এই বিশ্বসেরা অলরাউন্ডার গেল এক যুগ ধরে নিজেকে প্রমাণ করে চলেছেন।

সর্বশেষ ম্যাচেই আফগানিস্তানের বিপক্ষে বিশ্বের নবম বোলার হিসেবে ঘরের মাঠে ৪০০ আন্তর্জাতিক উইকেটের মাইলফলক স্পর্শ করেছিলেন সাকিব। একইসঙ্গে এই কীর্তি গড়ার দিক থেকে তিনি পঞ্চম স্পিনার এবং প্রথম বাঁ-হাতি বোলার। এছাড়া ‘৪০০’ উইকেট নেওয়া ৯ বোলারের মধ্যে সেরা স্ট্রাইকরেটও সাকিবেরই। এমনকি প্রতি ৪২.৬ বলের পর তিনি একটা করে উইকেট নিয়েছেন। যেখানে তিনিই সবার শীর্ষে।

আজ শেষ ওয়ানডেতে আরেকটি ভিন্ন রেকর্ড গড়লেন সাকিব। এদিন নাজিবুল্লাহ জাদরানকে ফেরানোর মধ্যে দিয়ে ওয়ানডে ক্রিকেটে সাকিবের উইকেট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩০৫। যেখানে বাঁহাতি স্পিনার হিসেবে উইকেটশিকারির তালিকায় সাকিবের সাথে যৌথভাবে রয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার ড্যানিয়েল ভেট্টোরি। তবে কিউই এই স্পিনারের থেকে ৬০ ম্যাচ কম খেলেই এই রেকর্ড গড়েছেন সাকিব।

এছাড়া বাঁহাতি স্পিনার হিসেবে ওয়ানডে ইতিহাসে সাকিবের চেয়ে বেশি উইকেট আছে আর কেবল সনাৎ জয়সুরিয়ার। আর ১৮ উইকেট সংগ্রহ করলেই সাকিব স্পর্শ করবেন জয়সুরিয়াকে। এদিকে আর ২৬ উইকেট সংগ্রহ করলে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০০ উইকেট হবে সাকিবের।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।