• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নাকুগাঁও স্থলবন্দরে আমদানি কার্যক্রম সাময়িক বন্ধ

সড়ক সংস্কারের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি সাময়িক সময়ের জন্য বন্ধ রয়েছে। তবে চেকপোস্ট দিয়ে চালু রয়েছে যাত্রী পারাপার।

রোববার (৯ জুলাই) বিকেল ৫টায় নাকুগাঁও স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মুকুল বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সড়ক সংস্কারের জন্য নাকুগাঁও স্থলবন্দর দিয়ে ভারত ও ভুটান থেকে পণ্য আমদানি সাময়িক সময়ের জন্য বন্ধ থাকতে পারে। তবে সড়ক সংস্কার হলেই ফের চালু হবে আমদানি। যেকোনো মুহূর্তে এটা চালু হতে পারে।

অফিসিয়ালি এ ধরনের সিদ্ধান্তের ব্যাপারে কিছু জানানো হয়নি বলেও জানায় বন্দর কর্তৃপক্ষের একাধিক কর্মকর্তা। তারা জানান, স্বাভাবিক রয়েছে এ চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম।

এদিকে চলমান বর্ষায় ভারতের ঢালু প্রদেশের ‘গারো বাঁধা’ এলাকায় রাস্তা সংস্কারের জন্য নাকুগাও স্থলবন্দরে পন্য আমদানি সাময়িকভাব বন্ধ। সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ায় যাতায়াত ব্যহত হচ্ছিল। তাই সংস্কার কাজের জন্য সাময়িক সময়ের জন্য পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ করা হয়েছে বলে জানান
স্থানীয় ব্যবসায়ীরা।

নাকুগাঁও স্থলবন্দর আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মো. মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, বাংলাদেশের সঙ্গে যুক্ত ভারত সীমান্তে তুরা ও ডালু এলাকার সড়ক পথ সংস্কারের জন্য পণ্য আমদানি কার্যক্রম সাময়িক বন্ধ রয়েছে। তবে বিকল্প পথ হয়েও মালামাল আসতে পারে বলেও জানায় এ ব্যবসায়ী নেতা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।