• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় প্রায় ৫ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

৪ লাখ ৮২ হাজার ৬৩১ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে ১৮ই জুন বগুড়ার ২ হাজার ৮’শ ৫৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। এবারের ক্যাম্পেইনে জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ৫৬ হাজার ৪৮০ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ২৬ হাজার ১৫১ জন শিশুকে লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শনিবার দুপুরে বগুড়া সিভিল সার্জন অফিসের আয়োজনে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এই তথ্য জানান সিভিল সার্জন ডা: শফিউল আজম।

সিভিল সার্জন জানান, জেলার ১০৯টি ইউনিয়ন ও ৪টি পৌরসভার সর্বমোট ৩৫৭টি ওয়ার্ডে এই ক্যাম্পেইন সম্পন্ন করার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। সুষ্ঠুভাবে ক্যাম্পেইন পরিচালনার জন্যে কেন্দ্রগুলোতে দায়িত্ব পালন করবে ৫ হাজার ৭১২ জন সেচ্ছাসেবক এবং ৩৫৭ জন সুপারভাইজার যাদেরকে ইতিমধ্যে প্রশিক্ষণও প্রদান করা হয়েছে। তিনি সাংবাদিকদের মাধ্যমে উক্ত ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে জনসাধারণকে দায়িত্বশীলতার সাথে নিজ নিজ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর আহ্বান জানান এবং যেকোন ধরণের গুজবে কান না দেয়ার লক্ষ্যে সকলকে সচেতন করেন।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশুর সঞ্চালনায় সভায় আরো বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. শাহনাজ পারভীন ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। অবহিতকরণ সভায় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।