• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

‘অনিরাপদ খাদ্য মানুষের জীবনী শক্তিকে ধ্বংস করছে’

ভেজাল, দূষিত ও অনিরাপদ খাদ্যে দেশ সয়লাব। এই অনিরাপদ খাদ্য মানুষের জীবনী শক্তিকে ধ্বংস করছে। খাদ্যে কি কি উপদান আছে তা প্যাকেটে স্পস্ট করে উল্লেখ করতে হবে। খাদ্যে কি কি উপদান বিদ্যমান রয়েছে তা জানা ভোক্তার অধিকার রয়েছে। সেই সাথে খাদ্যের প্রতিটি স্তরে নিরাপদতা নিশ্চিত করতে হবে। দেশের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে ব্যাপক সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে বলে জোর দিয়েছেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সদস্য (খাদ্যভোগ ও ভোক্তা অধিকার) মোঃ রেজাউল করিম (যুগ্ম-সচিব)।

বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘স্মার্ট বাংলাদেশ বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনকালে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ময়মনসিংহ জেলা কার্যালয় আয়োজিত এই সেমিনারে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ মেহেদী হাসান। এতে স্বাগত বক্তব্য রাখেন নিরাপদ খাদ্য ময়মনসিংহ জেলা কর্মকর্তা মির্জা শাহরান হোসাইন।

এসময় আরো বক্তব্য রাখেন ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামসুল আলম খান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, সাংবাদিক নজীব আশরাফ প্রমূখ।

মোঃ রেজাউল করিম আরো জানান, বিজ্ঞানসম্মত পদ্ধতির যথাযথ অনুশীলনের মাধ্যমে নিরাপদ খাদ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিতকরণে খাদ্য উৎপাদন, আমদানি, প্রক্রিয়াকরণ, মজুদ, সরবরাহ ও বিক্রয় সংশ্লিষ্ট কার্যক্রম নিয়ন্ত্রণ, পরিবীক্ষণ এবং নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট সকল সংস্থার কার্যাবলির সমন্বয় সাধন করতে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।