• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহে বৃষ্টি চেয়ে নামাজের সময় গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি

তীব্র তাপদাহের কারণে রহমতের বৃষ্টির জন্য ময়মনসিংহ আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। নামাজের পর পরই সামান্য গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি শুরু হয়।

বৃহস্পতিবার সকালে আঞ্জুমান ঈদগাহ মাঠে ইস্তিসকার নামাজের আয়োজন করে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী।

ইত্তেফাকুল ওলামা নেতৃবৃন্দ জানান, দেশব্যাপী চলমান দীর্ঘ অনাবৃষ্টি ও তীব্র তাপপ্রবাহে জনজীবন বিপর্যস্ত, সংকটাপন্ন প্রাণীকূল। এ অবস্থায় আল্লাহর রহমত ও বৃষ্টি কামনায় ইস্তিসকার নামাজের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টায় বৃষ্টির জন্য নামাজের আহ্বান করে বুধবার মাইকে ময়মনসিংহে এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার শুরু হয়। নির্ধারিত সময়ের মধ্যে কয়েক হাজার ধর্মপ্রাণ মুসল্লীসহ ওলামা – হযরতগণ আঞ্জুমান ঈদগাহ মাঠে উপস্থিত হন।নামাজের আগে দীর্ঘ বয়ান হয়। দুই রাকাত নামাজ শেষে দোয়া পরিচালনা করেন ময়মনসিংহের চরপাড়া জামিয়া ইসলামিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ আনোয়ারুল হক। দোয়ায় বৃষ্টির জন্য মহান আল্লাহর করুণা চেয়ে মুসুল্লিরা আহাজারি করেন। নামাজ ও দোয়া চলার সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে শুরু করে।

এসময় আঞ্জুমান ঈদগাহ মাঠের ইমাম এবং আঞ্জুমান ঈদগাহ মসজিদের ইমাম ও খতীব মুফতি আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘এই তীব্র গরমে আল্লাহ তায়ালার করুণা ছাড়া বৃষ্টির সম্ভাবনা নেই। নামাজ ও দোয়ার মাধ্যমে আল্লার কাছে করুণা হিসেবে বৃষ্টি চাওয়া হয়েছে। বৃষ্টি নাহলে মানুষ ও প্রাণিকূল চরম সঙ্কটে পড়বে।’

তিনি আরও জানান, নামাজের পর পরই সামান্য গুঁড়ি গুঁড়ি রহমতের বৃষ্টি শুরু হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।