• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় ২ দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

শেরপুরের নকলায় অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় ২ দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর খামার বাড়ির উপপরিচালক কৃষিবিদ ড. সুকল্প দাস। এছাড়া কৃষি সম্প্রসারণ কর্মকর্তা (এইও) কৃষিবিদ শেখ ফজলুল হক মনি ও এইও কৃষিবিদ মোহাম্মদ শাহীন রানা উপস্থিত ছিলেন।

কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক, কৃষিবিদ ড. সুকল্প দাস ও কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী তাদের বক্তব্যে জানান, এই প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনায় পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপনের মাধ্যমে কৃষকরা লাভবান হবেন। এতে একদিকে যেমন অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গীনার জমির সুষ্ঠ ব্যবহার নিশ্চিত হবে, অন্যদিকে নিরাপদ শাক-সবজির মাধ্যমে পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ হবে। তাছাড়া উৎপাদিত অতিরিক্ত সবজি বিক্রি করে কৃষকরা বাড়তি আয়ের পথ খোঁজে পাবেন বলেও তাঁরা মন্তব্য করেন। এসময় বিভিন্ন ব্লকে কর্মরত উপসহকারী কৃষি কর্মকর্তা ও প্রশিক্ষার্থী কৃষক-কৃষাণীগন উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।