• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

কুমিল্লায় স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

কুমিল্লার হোমনায় স্কুলছাত্র আশিকুর রহমান আশিক হত্যায় পাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এছাড়া দুইজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। খালাস দেয়া হয়েছে আরেকজনকে। রোববার দুপুরে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার মুরাদনগর উপজেলার আসাদপুরের মো. সুজন মিয়া (২৫) আল আমিন (৩০) সোহেল মিয়া (২৫) মো. শাহিন মিয়া (২৭) ও মো. সোহাগ মিয়া (২৮)। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়।

রায়ে আকিমুল হক মধু ও আবদুর রহমান নামে দুজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়। খালাস দেয়া হয় মো. সোহেল নামে একজনকে।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত সোহেল ও বিভিন্ন মেয়াদে সাজাপ্রাপ্ত আকিমুল হক মধু, আবদুর রহমান এবং খালাস সোহেল ছাড়া বাকিরা পলাতক।

মামলার বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম বলেন, ২০১২ সালে আশিক অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল। ওই সময় প্রেমঘটিত বিরোধের জেরে তাকে বাড়ি থেকে মোবাইল ফোনে ডেকে নিয়ে গলা কেটে হত্যা করেন দণ্ডপ্রাপ্তরা।

রায়ে সন্তোষ প্রকাশ করে আশিকের বাবা মো. হারুন ভূইয়া বলেন, উচ্চ আদালতেও যেন এই রায় বহাল থাকে, পাশাপাশি রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

আদালতের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, আসামিদের কারাগারে পাঠানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।