• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

জামালপুরে মালয়েশিয়া ফেরত এক ব্যক্তিকে হোম আইসোলেশনে রেখেছে স্বাস্থ্য বিভাগ

 

ফজলে এলাহী মাকাম : জ্বর ও কাঁশির উপসর্গ থাকায় জামালপুরের মেলান্দহে মালয়েশিয়া ফেরৎ এক ব্যক্তিকে তার বাড়িতে হোম আইসোলেশনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। হোম আইসোলেশনে রাখলেও ওই ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা তা নিশ্চিত হতে পারেনি স্বাস্থ্য বিভাগ।

জামালপুরের সিভিল সার্জন ডাঃ গৌতম রায় জানান, মালয়েশিয়া ফেরৎ ৪৫ বছর বয়সের ওই ব্যক্তি রোববার মালয়েশিয়া থেকে বিমানে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দরে নামেন বেলা ১১টায়। রোববারই তিনি ঢাকা থেকে সরাসরি মেলান্দহের গ্রামের বাড়িতে যান। বাড়িতে আসার পর আজ সোমবার সকালে শরীরে জ¦র ও কাঁশির উপসর্গ দেখা দেয়। তিনি আজ সোমবার সকালেই জ¦র ও কাঁশির চিকিৎসা নিতে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে যান। জরুরি বিভাগের চিকিৎসক তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেন এবং বিদেশ ফেরৎ হিসেবে বাড়িতে পরিবারের কোনো সদস্যের সংস্পর্শ ছাড়াই অন্তত দুই সপ্তাহ আলাদা ঘরে থাকার পরামর্শ দেন। তার শরীরে সামান্য জ¦র এবং কিছুক্ষণ পরপর কাঁশি হলেও করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার মতো কোনো উপসর্গ তার দেহে পাওয়া যায়নি। তার পরেও প্রতিদিন একজন করে স্বাস্থ্যকর্মী তার পর্যবেক্ষণে থাকবেন। মালয়েশিয়া থেকে আসা এই ব্যক্তির সম্পর্কে স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিস্তারিত জানানো হয়েছে। পরবর্তী নির্দেশনা অনুযায়ী তার বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। জেলায় এখনও কোনো ব্যক্তি এই ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানা যায়নি। উল্লেখ্য, জামালপুরে করোনা ভাইরাস মোকাবেলায় ও জনগণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসককে সভাপতি ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কেউ আক্রান্ত হলে শেখ হাসিনা মেডিকেল কলেজ জামালপুরের নির্মাণাধীন প্রকল্প এলাকায় একটি ছাত্রী নিবাস ভবনে ১০০ শয্যার কোয়ারেন্টাইনের জন্য নির্ধারণ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।