• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

৩ দিন সমুদ্রে ভাসতে থাকা ট্রলারের ১৪ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড

ইঞ্জিন বিকল হয়ে গভীর সমুদ্রে ৩ দিন ধরে ভাসতে থাকা ‘এফবি মাহফুজা’ ট্রলারের ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।

২১ মে রবিবার দুপুরে এতথ্য নিশ্চিত করেন কোস্টগার্ড সদর দপ্তরের সহকারি গোয়েন্দা পরিচালক ও মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান,বিএন।

তিনি বলেন, গত ১৫ মে বরগুনার পাথরঘাটা উপজেলার বাদুরতলা এলাকা হতে ‘এফবি মাহফুজা’ নামক একটি ফিসিং ট্রলার মাছ ধরার উদ্দেশ্য ১৪ জন জেলেসহ সমুদ্রে গমন করে।

পরবর্তীতে গত ১৮ মে আনুমানিক রাত ১০টায় গভীর সমুদ্রে মৎস্য আহরণরত অবস্থায় ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এমতাবস্থায় ট্রলারটি পাল উড়িয়ে গত ৩ দিন ধরে সমুদ্রে ভাসতে থাকে।

২১ মে রবিবার সকাল ১০টায় ট্রলারটি সমুদ্রে ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে ওই ট্রলারের মাঝি মো. সগিরের মোবাইল ০১৭১০৮৬৪২৫২ নম্বর হতে কোস্টগার্ড দক্ষিণ জোন এর সহযোগিতা কামনা করে। খবর পেয়ে কোস্টগার্ড দক্ষিণ জোন অধিনস্থ বিসিজি স্টেশন নিদ্রাসখিনা কন্টিনজেন্ট কমান্ডার এর নেতৃত্বে একটি আভিযানিক দল উদ্ধার অভিযানে গমন করে, উদ্ধার অভিযান চলাকালীন বেলা সাড়ে ১১টায় বরগুনর পাথরঘাটার পক্ষীদিয়া দ্বীপের পূর্বপার্শ্ব হতে সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকা এফ বি মাহফুজা নামক ফিসিং ট্রলারসহ ১৪ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

এসময় উদ্ধারকৃত জেলেদেরকে প্রাথমিক চিকিৎসা, খাবার ও বিশুদ্ধ পানি প্রদান করা হয়। প্রাথমিক চিকিৎসা প্রদানের পর বর্তমানে উদ্ধারকৃত সকল জেলে সুস্থ রয়েছে। কোস্টগার্ডের উদ্ধারকারী দল ফিসিং ট্রলারকে টোয়িং করে বরগুনার পাথরঘাটার বাদুরতলা নামক এলাকায় নিয়ে আসা হয় এবং জেলেদের পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।