• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে জয়বাংলা টি-২০ ক্রিকেট : ফাইনালে লড়বে ঝিনাইগাতী বনাম সদর উপজেলা

শেরপুর জেলা পুলিশের আয়োজনে জয়বাংলা টি-২০ ক্রিকেটের সেমিফাইনালে প্রতিপক্ষকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়েছে ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ ও সদর উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ। স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থা ৯৬ রানে জেলা পুলিশ একাদশকে পরাজিত করেছে।

পক্ষান্তরে দ্বিতীয় সেমিফাইনালে টুর্নামেন্টের সবচেয়ে ব্যয়বহুল দল শেরপুর পৌরসভা একাদশকে ৫৮ রানে হারিয়েছে সদর উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ। জামজমকপূর্ণভাবে সমাপনী অনুষ্ঠানের লক্ষ্যে অতিথি ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আলোচনার পর ফাইনাল খেলার তারিখ পরবর্তীতে নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন আয়োজক জেলা পুলিশ কর্তৃপক্ষ।

টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে ১০ মে বুধবার সকালে টস জিতে জেলা পুলিশ একাদশ ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থা একাদশকে। নির্ধারিত ২০ ওভার ব্যাটিং করে ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ ৯ উইকেট হারিয়ে ১৭০ রান করে। ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থার অলরাউন্ডার আতিকল্লাহ ৬ ছক্কা, ১টি চারে ৩০ বলে ৪৮ রান, আল মামুন ৩৫ রান, ওপেনার এনামুল ৩১ রান করেন। অতিরিক্ত থেকে যোগ হয় ১১ রান। পুলিশ দলের শাহীন, পিযুস, হায়দার ও শাকিল ২টি করে উইকেট নেন। ১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জেলা পুলিশ দল নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে ১৩ ওভার ২ বলে ৭৪ রানে অলআউট হয়।

এতে ৯৬ রানের বড় জয় পেয়ে ফাইনাল খেলা নিশ্চিত করে ঝিনাইগাতী উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ। পুলিশের পক্ষে অতিরিক্ত থেকে আসে সর্বোচ্চ ২১ রান। ব্যাটার শাহীন ১৫ রান এবং ওপেনার মারুফ ১৪ রান করে। ঝিনাইগাতীর অধিনায়ক পাপ্পু ১৩ রানে ৩টি এবং আতিকুল্লাহ ৮ রানে ২ উইকেট দখলে নেন। অলরাউন্ড নৈপুন্যের জন্য ঝিনাইগাতীর আতিকুল্লাহ ‘ম্যান অব দি ম্যাচ’ পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও নগদ ৫ হাজার টাকা লাভ করেন। বিজিত দলকে টুর্নামেন্টের নিয়ম অনুসারে নগদ ১০ হাজার টাকা প্রাইজমানি প্রদান করা হয়।

দুপুরে দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাট করতে নেমে সদর উপজেলা ক্রীড়া সংস্থা একাদশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১১৯ রান করে। দলের পক্ষে অধিনায়ক উজ্জল ৩০ রান, রিয়াদ ২৩ রান, সিফাত ১৬ রান করেন এবং অতিরিক্ত থেকে আসে ১২ রান। পৌরসভা একাদশের পক্ষে বোলার সেতু ১৩ রানে এবং ইমান ২৪ রানে ২টি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে বোলার আক্রামের বিধ্বংসী বোলিংয়ে প্রথম ওভারেই ৪ উইকেট হারিয়ে মারাত্মক বিপর্যয়ের মুখে পড়ে শেরপুর পৌরসভা একাদশ। শুরুর সেই বিপর্যয় আর তারা সামলে ওঠতে পারেনি। টুর্নামেন্টের সবচেয়ে ব্যয়বহুল দলটি ১৮ ওভার ৪ বলের মাথায় মাত্র মাত্র ৫৪ রানে অলআউট হলে ৫৮ রানের জয় পেয়ে ফাইনালে ওঠার আনন্দে উল্লাসে মেতে ওঠে সদর উপজেলা ক্রীড়া সংস্থা একাদশের খেলোয়াড়-কর্মকর্তারা। খেলায় যুগ্মভাবে ‘ম্যান অব দি ম্যাচ’ পুরষ্কার লাভ করেন সদর উপজেলা ক্রীড়া সংস্থা একাদশের ব্যাটার উজ্জল এবং বোলার আক্রাম।

পার্টিসিপেশন মানি ১০ হাজার টাকা প্রদান করা হয় শেরপুর পৌরসভা একাদশকে। জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) সোহেল মাহমুদ অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘ম্যান অব দি ম্যাচ’ ও ‘পার্টিসিপেশন মানি’ বিতরণ করেন। এসময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা সহ উভয় দলের খেলোয়াড়-কর্মকর্তা, আম্পায়ার-ম্যাচ অফিসিয়াল সহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম অনুপ্রেরণায় জেলা পুলিশের আয়োজনে জেলার ৫ উপজেলা, দুটি পৌরসভা ও জেলা পুলিশের একটি দল সহ মোট ৮টি দল নকআউট ভিত্তিতে জয়বাংলা টি-টুয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে অংশগ্রহণ করে। ট্রফি ছাড়াও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলকে নগদ ২ লক্ষ টাকা এবং রানারআপ দলকে এক লক্ষ টাকা প্রাইজ মানি প্রদান করা হবে।

এছাড়াও প্রতিটি দলকে ১০ হাজার টাকা করে অংশগ্রহণ মানি এবং প্রতি খেলার ‘ম্যান অব দি ম্যাচ’ নগদ ৫ হাজার টাকা করে পুরষ্কার প্রদান করা হয়েছে। মাঠের চারিদিকে ৬টি জোনে সিক্স লেখা প্ল্যাকার্ড বসানো হয়েছে। কোন ব্যাটার সেইসব প্লাকার্ডে বল হীট করাতে পারলে প্রতিটি শটের জন্য নগদ ৫০০ টাকা করে বোনাস মানি প্রদানের ঘোষনা দেওয়া হলেও এ পর্যন্ত কেউই সে বোনাস মানি নিতে পারেননি।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।