• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুর-১ আসনে প্রার্থী হতে চান জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফাতেমাতুজ্জহুরা

শেখ সাঈদ আহমেদ সাবাব:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনে আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা ঘোষণা করেছেন সাবেক এমপি ও জেলা যুব মহিলা লীগের সভাপতি এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী। তিনি ৬ মে শনিবার রাতে শহরের বটতলাস্থ তার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ওই প্রার্থিতা ঘোষণা করেন।

ওইসময় তিনি বলেন, আমার নিজেরও পত্রিকা আছে, তাই সাংবাদিকরা আমারা এক পরিবার। এজন্য আজ সাংবাদিকদের উপস্থিতিতেই শেরপুর-১ আসনে এমপি পদে আমার প্রার্থিতা ঘোষণা করছি। এর আগের ৩টি জাতীয় নির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছি। মনোনয়ন না পাওয়ার পরও নৌকার পক্ষেই কাজ করেছি। আমি এবারও নৌকার মনোনয়ন চাইব। আশা করি এবার আওয়ামী লীগের সভাপতি, জননেত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দেবেন। আর মনোনয়ন পেলে আমি বিপুল ভোটে জয়ী হয়ে এ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেব ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, আমি পারিবারিক ঐতিহ্য থেকেই সবসময় অসহায় দরিদ্র মানুষসহ শেরপুরের আপামর জনসাধারণের পাশে থেকেছি। করোনাকালে অসহায়দের মাঝে, খাদ্য-বস্ত্র বিতরণসহ তাদের পাশে দাঁড়িয়েছি। এখন থেকে আরও বেশি কাজ করব ইনশাআল্লাহ। গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মনোনয়ন না পেলে যিনিই পাবেন তার পক্ষেই নৌকার হয়ে কাজ করব।

সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি এ্যাডভোকেট হরিদাস সাহা, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক মাহবুবা রহমান শিমু, মহিলা আওয়ামী লীগ নেত্রী রোজিনা তাসনিম, আদরজান ফাউন্ডেশনের কর্মকর্তা ও সাপ্তাহিক শ্যামলী শেরপুর, শ্যামলীনিউজ২৪ডটকমের নির্বাহী সম্পাদক মো. উমর ফারুক, সদর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার শিখা, সাধারণ সম্পাদক মারুফা আক্তার, শহর যুব মহিলা লীগের সভাপতি সেতারা পারভীন পরশ, সাধারণ সম্পাদক সাবিকুন নাহারসহ জেলা যুব মহিলা লীগ নেত্রী লতিফা আক্তার লাকী, মুক্তি বিশ্বাস, লাভলী আক্তার, বৃষ্টি সাহা, পূজা পাল, সুমি বিশ্বাস, রিতা, জেসমিন আক্তারসহ যুব মহিলা লীগের সকল ইউনিটের নেতা-কর্মীসহ আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্রলীগের নেতা-কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

জানা যায়, শেরপুরের সাবেক সংসদ সদস্য, জেলা যুব মহিলা লীগের সভাপতি, আদরজান ফাউন্ডেশনের চেয়ারম্যান, সাপ্তাহিক শ্যামলী শেরপুর ও শ্যামলীনিউজ২৪ডটকমের সম্পাদক-প্রকাশক ও শেরপুরের মানবতার ফেরিওয়ালা এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা। উচ্চ শিক্ষায় শিক্ষিত সাবেক এমপি শ্যামলী বহুমাত্রিক প্রতিভার অধিকারী। একাধারে তিনি সফল নারী শিল্প উদ্যোক্তা, সফল রাজনৈতিক ব্যক্তিত্ব, সফল আইনজীবী, নারী সমাজের কাছে অনুকরণীয়।

শেরপুরের এক ঐতিহ্যবাহী পরিবারের সন্তান এ্যাডভোকেট ফাতেমাতুজ্জহুরা শ্যামলী। পিতা প্রয়াত বিশিষ্ট ব্যবসায়ী, আওয়ামী নেতা, রাজনীতিবদ ও শ্রমিকনেতা সেলিম রেজার একমাত্র কন্যা শ্যামলী পারিবারিক সূত্রে ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের আদর্শের রাজনীতির সাথে যুক্ত হন। কৃষি ডিপ্লোমা সম্পন্ন করার পর রাজধানী ঢাকার ইডেন কলেজ থেকে সমাজবিজ্ঞানে অনার্স-মাস্টার্স শেষ করে শেরপুরে এসে জেলা যুব মহিলা লীগের রাজনীতির সাথে সরাসরি যুক্ত হন। বিএনপি-জামায়াত জোট সরকারবিরোধী আন্দোলনের এক কঠিন সময়ে দায়িত্ব পান ওই সংগঠনের যুগ্ম আহবায়ক হিসেবে। পরবর্তীতে ২০২২ সালের ৫ নভেম্বর জেলা যুব মহিলা লীগের ঐতিহ্যাসিক ত্রি-বার্ষিক সম্মেলনে শেরপুর জেলা যুব মহিলা লীগের সভাপতি হিসেবে নির্বাচিত হোন। পিতার মৃত্যুজনিত কারণে পরিবারসহ পৈত্রিক ব্যবসার হাল ধরায় অল্প কিছুদিনের মধ্যেই একজন সফল নারী উদ্যোক্তা হিসেবেও পেয়ে যান পরিচিতি।
আর এমনই সফলতার ধারাবাহিকতায় ২০১৪ সালে দশম জাতীয় সংসদে শেরপুর-জামালপুর সংরক্ষিত আসনে শেরপুরের হয়ে স্বাধীনতার পর প্রথমবারের মতো সংরক্ষিত সংসদ সদস্য পদে নির্বাচিত হন। সংসদ সদস্য থাকাকালীন সময়ে শেরপুর সদর উপজেলার বিভিন্ন মসজিদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ,সামাজিক সংগঠন, বিভিন্ন ক্লাব সহ মন্দিরের উন্নয়নসহ নানা উন্নয়ন মূলক কাজ করে গেছেন তিনি। শত ব্যস্ততার মাঝেও তিনি ২০১৭ সালে বাংলাদেশ বার কাউন্সিলের আইনজীবী হিসেবে তালিকাভূক্ত হন এবং শেরপুর বারের সদস্যপদ গ্রহণ করেন।


প্রাণঘাতী করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে সদর উপজেলার অসহায় হতদরিদ্র মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করে হাজার হাজার মানুষের প্রশংসা কুড়িয়েছেন। সেইসাথে করোনা পরিস্থিতিতে মানবতার সেবায় এক অনন্য ফেরীওয়ালা হিসেবে সেইসময় পেয়েছেন সুখ্যাতি।

শেখ হাসিনার নেতৃত্বাধীন ক্ষমতাসীন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের এমপি নির্বাচিত হওয়ার পর শেরপুর পৌরসভা ও সদর উপজেলার ১৪টি ইউনিয়নসহ অপর দু’টি নির্বাচনী এলাকাতেও শ্যামলীর বিচরণ ও সহায়তা ছিল উল্লেখযোগ। কর্মচঞ্চল এই নারী নেত্রী অনেক এলাকায় বহু উন্নয়ন কর্মকান্ডে রেখেছেন কৃতিত্বের স্বাক্ষর। তার উন্নয়নের ছোঁয়া থেকে বাদ যায়নি শতশত শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনও।

সরকারি দায়িত্বে না থেকেও ব্যক্তিগত ও পারিবারিক অর্থায়নে লাগাতার চালিয়ে যাচ্ছেন নানা সেবামূলক কর্মকাণ্ড। এরপরও দলীয় কর্মকাণ্ডসহ জাতীয় দিবসগুলো উদযাপনে রেখেছেন বিশাল ভূমিকা।

সাবেক এমপি শ্যামলীর প্রতিষ্ঠিত সংগঠন ও প্রতিষ্ঠানসমূহ :
১) সম্পাদক ও প্রকাশক, সাপ্তাহিক শ্যামলী শেরপুর। ২) সম্পাদক ও প্রকাশক, শ্যামলী নিউজ টুয়েন্টিফোর ডটকম । ৩) নির্বাহী পরিচালক, অপরাজিতা শ্যামলী নারী উন্নয়ন সংস্থা, শেরপুর। ৪) চেয়ারম্যান, শ্যামলী সুপার অটো রাইস মিল। ৫) শ্যামলী প্লাস অটো রাইস মিল। ৬) মেসার্স সেলিম রেজা এন্ড ফরিদা ইয়াসমিন অটো রাইস মিল। ৭) শ্যামলী ডেইরি ফার্ম । ৮) শ্যামলী মৎস খামার। ৯) শ্যামলী মেশিনারিজ এন্ড ব্যাগ হাউস। ১০) চেয়ারম্যান, আদরজান ফাউন্ডেশন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।