• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে জমশেদ আলী মেমোরিয়াল কলেজের নয়া কমিটি নিয়ে আবার বিক্ষোভ ॥ অধ্যক্ষের অপসারণ দাবি

শেরপুরের জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের নয়া কিমিট গঠন নিয়ে আবার বিক্ষোভ করেছে কলেজের সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালের নেতৃত্বে তার সমর্থিত এলাকাবাসী। এসময় তারা কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ তুলে তার অপসারণ এবং কলেজ গভর্নিং বডির সদ্য নিয়োগকৃত সভাপতির পদত্যাগের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করেন। ৩ মে বুধবার সকালে কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালের নেতৃত্বে সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি বাজারে কলেজ গেটের সামনে ওই কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধন শেষে তারা শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়কে বসে অবরোধ শুরু করলে পুলিশ এসে তাদের অবরোধ তুলে নেয়ার অনুরোধ করলে অবরোধ তুলে নেন অবরোধ কারীরা। মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল, রণজিৎ চন্দ্র দে, আব্দুর করিম মিস্টার, মো. হানিফ উদ্দিন, খোকন নন্দী, মো. আলমগীর হোসেন, আবুল কালাম আজাদ, মাসুদ রানা প্রমুখ।

মানব বন্ধনে বক্তারা বলেন, এলাকায় শিক্ষার হার বাড়াতে ২০০১ সালে লছমনপুর ইউনিয়নে মিনহাজ উদ্দিন মিনাল তার বাবার নামে জমশেদ আলী মেমোরিয়াল কলেজটি প্রতিষ্ঠা করেন। তিনি সভাপতির দায়িত্বে থাকাকালে কলেজটি পর্যায়ক্রমে ডিগ্রী ও অনার্স কলেজে উন্নীত হয়। কিন্তু কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির কারণে কলেজটি আজ ধ্বংসের পথে।

এছাড়া নিজের অপকর্ম যাতে প্রকাশ না পায় সেজন্য টিকে থাকতে অন্য এলাকার বাসিন্দা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুকে সভাপতি বানিয়েছেন। তারা নয়া সভাপতির দ্রুত পদত্যাগ দাবি করেন। জনাব মিনহাজ উদ্দন মিনাল বলেন, আমাদের দাবী না মানা পর্যন্ত আন্দোলন চলবেই।

এদিকে সকল অভিযোগ অস্বীকার করে কলেজ অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা বলেন, ২০১৮ সালে সভাপতির পদ থেকে অব্যাহতি পাওয়ার পর থেকেই জনাব মিনহাজ উদ্দিন মিনাল তার বিরুদ্ধে মনগড়া অভিযোগ করে আসছেন। ইতিপূর্বেও এসব অভিযোগ করেছিলেন তিনি। যা বিভিন্ন বিভাগের পক্ষ থেকে তদন্ত করে কোন সত্যতা পায়নি। আমি কোন দূর্নীতি অনিয়ম করিনি, বরং কলেজকে অনিয়মের হাত থেকে রক্ষা করেছি। এছাড়া কলেজের স্বার্থেই সব নিয়ম মেনেই নতুন সভাপতি জনাব ছানুয়ার হোসেন ছানু সাহেবকে সভাপতি নির্বাচিত করা হয়েছে। আমরা যথাযথ নিয়ম মেনেই সকল শিক্ষক কর্মচারী ঐক্যবদ্ধভাবে কলেজ পরিচালনা করছি, কাজেই পদত্যাগ বা অপসারনের প্রশ্নই আসেনা।

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বছির আহমেদ বাদল বলেন, জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের কিছু দাবি-দাওয়া নিয়ে কলেজের সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনালের নেতৃত্বে মানববন্ধনের পর শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করার খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে তাদের বুঝিয়ে অবরোধ তুলে নেওয়া হয়েছে। বর্তমানে সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।