• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ময়মনসিংহ বোর্ডে এবার এসএসসিতে পরীক্ষার্থী ১ লাখ ২৩ হাজার ২৫৯

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা রোববার ৩০ এপ্রিল থেকে শুরু হচ্ছে। ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সূত্রে জানা যায়, এ বছর বোর্ডের অধীনে ৪টি জেলায় ১ হাজার ২৯৯টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১ লাখ ২৩ হাজার ২৫৯জন পরীক্ষার্থী ২৭৭টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শিক্ষা বোর্ডের পরিসংখ্যান অনুযায়ী, এ বছরে ৪টি জেলার মোট ১ লাখ ২৩ হাজার ২৫৯ পরীক্ষার্থীর মধ্যে রয়েছে ৬২ হাজার ৩৬৭ জন ছাত্র এবং ৬০ হাজার ৮৯২ জন ছাত্রী। মোট পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগে ৮৯ হাজার ৯১৯ জন, মানবিক বিভাগে ১ লাখ ৮ হাজার ৮৮৯ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ৬ হাজার ৮৫০ জন পরীক্ষার্থীর অংশ নেওয়ার কথা রয়েছে।

জেলাওয়ারি ময়মনসিংহ ৬০টি কেন্দ্রে ৫৭ হাজার ৪৩৯ জন, জামালপুরে ৫২টি কেন্দ্রে ২৮ হাজার ৫৮২ জন, নেত্রকোণায় ২৫টি কেন্দ্রে ২৩ হাজার ৫৭০ জন ও শেরপুরে ১৩টি কেন্দ্রে ১৩ হাজার ৬৬৮ জন। মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ১ লাখ ১০ হাজার ৮৬৫ জন এবং অনিয়মিত ১২ হাজার ৩৫৫ জন এবং জিপিএ উন্নয়নে ৩৯ জন রয়েছে।

বোর্ডের পরীক্ষা চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল বলেন, ‘এরই মধ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে চলার প্রস্তুতিও সম্পন্ন করেছে কেন্দ্রের পরীক্ষা নিয়ন্ত্রণ কমিটি।’


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।