• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বগুড়ায় গামছা কাঁধে কৃষকের ধান কাটলেন সাংসদ ও জেলা প্রশাসক

বগুড়ায় শস্য কর্তন উৎসবের মাধ্যমে কৃষকের বোরো ধান কেটে দিয়েছেন বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। জেলা প্রশাসন ও বগুড়ার কৃষি বিভাগের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ি ইউনিয়নের নিমপাড়া গ্রামের কৃষক মিলনের আড়াই বিঘা জমির ধান কেটে তার ঘরে তুলে দেয়া হয়েছে।

গামছা কাঁধে সাংসদ সাহাদারা মান্নান ও ডিসি সাইফুল ইসলামের নেতৃত্বে ধানকাটার আয়োজনে কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ, পৌর মেয়রসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ ও স্থানীয়রাও অংশ নিয়েছিলেন।

এসময় স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় বগুড়া জেলা প্রশাসনের আয়োজনে আজ ধান কাটা কর্মসূচি পালন করা হয়েছে।’

ব্যতিক্রমী এই আয়োজন প্রসঙ্গে বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, ‘কৃষকদের ধান কোনভাবেই মাঠে নষ্ট হতে দেয়া যাবে না। কৃষকরা সারাদেশে বোরো ধান কাটার আনন্দে মেতেছেন। আমরা বগুড়া জেলা প্রশাসন থেকে কথা দিচ্ছি বগুড়ার কোন কৃষক ধানের ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হবেন না।

জানা যায় গতবারের চেয়ে এ বছর ধানের ফলন বেশ ভালো হয়েছে। বগুড়ায় চলতি মৌসুমে ১ লাখ ৮৭ হাজার ৬৫০ হেক্টর জমিতে বোরো চাষের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৭ লাখ ৩৫ হাজার ৫৩ মেট্রিকটন। গত বছরে বোরা চাষ হয় ১ লাখ ৮৮ হাজার ৫১০ হেক্টর জমিতে। বগুড়ায় এ পর্যন্ত ধান কাটার উপযোগী হয়েছে ২ থেকে ৩ শতাংশ। যার পরিমান ৩ হাজার ৭০০ হেক্টর। এখন পর্যন্ত ৫৭০ হেক্টর জমির ধান কাটা হয়েছে। আগামী ১২ থেকে ১৫ দিনের মধ্যে অধিকাংশ জমির ধান কাটার উপযোগী হবে এমনটাই আশা করছেন জেলার কৃষি কর্মকতারা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।