• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে চাঞ্চল্যকর শিশু অপহরণ ও মুক্তিপণ ঘটনার ১২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪

শেরপুরের নকলার চাঞ্চল্যকর শিশু আকলিমা খাতুন (০৪) কে অপহরণ ও মুক্তিপণ ঘটনার ১২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হোসেন আলীকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব-১৪। ২৩ এপ্রিল সকালে তাকে নকলা উপজেলার চকপাড়া এলাকা হতে গ্রেফতার করা হয়। সাজাপ্রাপ্ত হোসেন আলী উপজেলার পাচঁকাহনিয়া গ্রামের আজম আলীর ছেলে।

র‌্যাব সূত্রে জানাযায়, ভিকটিম আকলিমা খাতুন (০৪) নকলা উপজেলার শালখা গ্রামের হতদরিদ্র মোঃ আব্দুল জলিলের নাবালিকা সন্তান। অপহরণকারী মোঃ হোসেন আলী (৪২) আকলিমার বাবা আব্দুল জলিলের মামাতো বোনের স্বামী। আসামী মোঃ হোসেন আলী তার দ্বিতীয় স্ত্রী তাসলিমা খাতুন (২৫) জলিলের বাড়ীতে আসা যাওয়া করতো। এ সুবাদে বিগত ২০১১ সালের ১০ অক্টোবর হোসেন আলী দ্বিতীয় স্ত্রী আকলিমাদের
বাড়ীতে আসে এবং তাকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে ভাল পোশাক ও দোকান হতে চকলেট কিনে দিবে ও ভাল খাবার খাওয়াবে বলে বাজারে নিয়ে যায় এবং অত্যান্ত সু-পরিকল্পিতভাবে অপহরন করে ঢাকায় নিয়ে যায়। পরে আকলিমার বাবার কাছে একলক্ষ টাকা মুক্তিপণ দাবী করে। টাকা নিয়ে ঢাকা কাচঁপুুর ব্রিজের নিচে আসতে বলে অন্যথায় আকলিমাকে বিদেশে পাচার করে দেওয়ার হুমকি দেয়।

এঘটনায় বাবা মোঃ আব্দুল জলিল (৪২) বাদী হয়ে নকলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন/২০০০ সংশোধনী/০৩) এর ৭/৮ ধারায় মামলা রুজু করেন। মামলার তদন্তকারী অফিসার মামলা সুষ্ঠু তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে উল্লেখিত ধারায় আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরে স্বাক্ষ প্রমানের ভিত্তিতে বিজ্ঞ জেলা ও দায়রা জজ, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল এর বিচারক জনাব মোঃ আখতারুজ্জামান বিগত ১৪/১২/২০২০ তারিখে আসামী মোঃ হোসেন আলী (৪২) এর বিরুদ্ধে ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় ১৪ (চৌদ্দ) বৎসরের সশ্রম কারাদন্ড ও ১০,০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ০৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৮ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমান হওয়ায় যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ২০,০০০/- টাকা অর্থদন্ড অনাদায়ে ০১ বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। মামলার ঘটনার পর থেকে গ্রেফতারের পূর্বপর্যন্ত অপহরণকারী মোঃ হোসেন আলী ১২ বছর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল। আত্মগোপনে থাকা অবস্থায় সে গাজীপুর সালনা এলাকায় গার্মেন্টসে এবং সিএনজি চালক হিসেবে জীবিকা নির্বাহ করে আসছিলো।

র‌্যাব-১৪ সিপিসি-১ জামালপুর ক্যাম্পের আভিযানিক দল গোপন সূত্রে জানতে পারে যে আসামি ঈদ উদযাপনের জন্য ছদ্মবেশ ধারণ করে নিজ এলাকায় অবস্থান করছে। র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান এর নেতৃত্বে র‌্যাবের একটি অভিযানিক দল ২৩ এপ্রিল বিকেল সোয়া চারটার সময় শেরপুরের নকলার চকপাড়া এলাকা হতে আসামী হোসেন আলী (৪২)’কে তার এক আত্মীয়ের বাসা হতে গ্রেফতার করে। পরে তাকে নকলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।