• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৪৬ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

ঈদে শেরপুরের গারো পাহাড়ের পর্যটন কেন্দ্র গুলোতে দর্শনার্থী বরণে প্রস্তুত

শেখ সাঈদ আহমেদ সাবাব:
শেরপুরের গারো পাহাড়ে গজনী অবকাশ ও মধুটিলা ইকুপার্ক নামে দুটি পর্যটন কেন্দ্র রয়েছে। এছাড়াও আছে পানিহাটা ও রাজারপাহাড়সহ একাধিক দর্শনীয় স্থান। যার নৈসার্গিক দৃশ্য দেখতে সবারই মন চায়। যে কারণে প্রতিটি ঈদসহ নানা দিবসে দেশের বিভিন্ন স্থানের মানুষের পছন্দ রয়েছে গারো পাহাড়ের পর্যটন কেন্দ্র গুলোর প্রতি। আর তাই পর্যটন কেন্দ্রগুলো ধুয়ামুছা ও রংচং এর কাজ চলছে এবং দর্শনার্থী বরণে নেয়া হয়েছে নানা প্রস্তুতি।

গারো পাহাড় শেরপুর জেলার উত্তর সীমান্তজুড়ে বিস্তৃত। এখানে রয়েছে দৃষ্টিনন্দন ভাসমান সেতু, ওয়াটার পার্ক, ওয়াটার কিংডম ও প্যারাডোবা, ঝুলন্ত ব্রীজ, রুফওয়ে, জিপলাইনার, ক্যাবলকার, প্যাডেল বোর্ড, সাম্পান নৌকা, ঝর্ণাধারাসহ আকর্ষনীয় রাইডস। এছাড়া সীমান্তের এপার ও ওপারের পাহাড়গুলোর লুকুচুরি খেলাতো আছেই। দীর্ঘ একমাস রমজান থাকায় পর্যটন কেন্দ্রগুলোতে ছিল না পর্যটকদের আনাগোনা। সুযোগ পেয়ে প্রকৃতি তার মতো করে নিজেকে গড়ে নিয়েছে। সামনে ঈদে নয়নাভিরাম গারো পাহাড়ের নৈসর্গিক সৌন্দর্য দেখতে ছুটে আসবেন দর্শনার্থীরা। সারা দেশ থেকে মানুষ পাহাড়ে আসবেন প্রকৃতির সঙ্গে সময় কাটাতে। মানুষ পরিবার পরিজন নিয়ে আসবেন গজনী অবকাশ ও মধুটিলা ইকুপার্কে। এবারের ঈদে অন্তত অর্ধ লক্ষ দর্শনার্থীর আগমন ঘটবে গারো পাহাড়ের নয়নাভিরাম পর্যটন কেন্দ্র গুলোতে। এ আশায় নানা প্রস্তুতি নিচ্ছেন এখানকার ব্যবসায়ী ও ইজাদাররা।

ইজারাদার ছানোয়ার হোসেন বলেন, ঈদকে সামনে রেখে আমাদের যে রাইডস গুলা আছে ঐগুলার বিভিন্ন রং ও ধোয়া মুছা করতেছি। আমরা কিছু রাইডস সংযোজন করেছি। এক মাস বন্ধ থাকায় প্রকৃতিও সুন্দরভাবে সেজেছে। আমরা আশা করছি এবার ঈদে লক্ষধিক দর্শনার্থীর সমাগম হবে পাহাড়ে।

ইজারাদার বাচ্চু মিয়া বলেন,আমরা অবকাশে রাইডসের ব্যবসা করি৷ রোজার মাসে সব বন্ধ ছিলো লোকজন আসে নাই। কয়েকদিন থেকে রাইডস গুলার রং ও ধোয়ামুছার কাজ করেছি। আমরা আশা করতাছি ঈদে আমাদের ভালো আয় হবে।

পর্যটনকেন্দ্র গুলোতে নতুন নতুন রাইডস সংযোজন হওয়ায় এমনিতেই সৌন্দর্য আগের চেয়ে বেড়েছে অনেক। এরপর ধুয়ে মুছে রং করে আরো সৌন্দর্য আনা হয়েছে। এতে এবার ব্যবসা ভালো হবে এমন প্রত্যাশা ব্যবসায়ীদের।

ব্যবসায়ী লাল মিয়া বলেন, আমরা প্রায় এক মাস দোকান খুলি নাই। দোকান খুলে দোকানের সব মাল সাজিয়েছিও পরিষ্কার করছি। আর নতুন নতুন মাল তুলছি। ভালো বিক্রি হবে, একমাসে যে বিক্রি করবার পারি নাই তা ওঠে যাবে।

আরেক ব্যবসায়ী হায়দার আলী বলেন, দোকানে তো শীতের মাল কাপড় ছিলো। শীতের কাপড় তো আর এখন চলবে না তাই গরমের কাপড় তুলতাছি। আশা করি ঈদে ভালো বিক্রি করতে পারবো।

গারো পাহাড়ের নয়নাভিরাম দৃশ্য দেখার জন্য মানুষ এখানে আনন্দ উপভোগ করতে আসবেন এমন প্রত্যাশা জেলা প্রশাসকের।

শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার জানান, ঈদকে সামনে রেখে শেরপুরের পর্যটনকেন্দ্র গুলো নানাভাবে সাজিয়ে তোলা হয়েছে। ঈদ উপলক্ষে এখানে প্রচুর পর্যটকের সমাগম ঘটে। গারো পাহাড়ের এসব পর্যটনকেন্দ্র‍গুলোতে নিরাপত্তা জোরদারসহ নানা উদ্যোগ নেওয়া হয়েছে। আর এ পর্যটন কেন্দ্র গুলোতে নিরাপদেই আনন্দ উপভোগ করবে দর্শনার্থীরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।