• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ১ হাজার হতদরিদ্র পরিবার পেলো ইদ্রিস গ্রুপের ঈদ উপহার

প্রতি ঈদে বিত্তবানরা নতুন জামা-কাপড় পড়ে ঈদের আনন্দ উপভোগ করে থাকে। কিন্তু দরিদ্র অসহায়রা পায়না নতুন কাপড়। তাই সমাজের দরিদ্র অসহায় মানুষগুলো যাতে নতুন কাপড় পড়ে আনন্দ উপভোগ করতে পারে, এজন্য তাদের পাশ্বে দাড়িয়েছে বৃহত্তর ময়মনসিংহ বিভাগের ঐতিহ্যবাহী শিল্প প্রতিষ্ঠান ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিঃ।

অসহায় ও দুস্থ মানুষের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে শেরপুরে প্রতিবছরের ন্যায় এবারও ১ হাজার অসহায়, দুস্থ ও নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদবস্ত্র হিসেবে শাড়ী-লুঙ্গি ও নগদ অর্থ প্রদান করেছে ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিঃ।

২০ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে শহরের কামারিয়া এলাকায় শাড়ী-লুঙ্গি ও প্রত্যেক ব্যক্তিকে নগদ অর্থ তুলে দেন ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ প্রাঃ লিঃ এর চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস ও পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান। এছাড়াও সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে নগদ অর্থও তুলে দেওয়া হয়। একইদিন শেরপুরের শ্রীবরদী উপজেলার গিলাগাছা গ্রামে ১২০টি প্রান্তিক পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে।

ওইসময় ইদ্রিস গ্রপের চেয়ারম্যান মিসেস আলহাজ্ব রেহানা ইদ্রিস বলেন, ‘অবহেলিত মানুষের পাশে রাষ্ট্রের পাশাপাশি দেশ ও সমাজের সব স্তরের ব্যক্তিরা এগিয়ে এলে তাদের মুখে হাসি ফোটানো সম্ভব। কিছু কাজ আছে যা নিজের বিবেকের তাড়নায় করতে হয়। সে কাজগুলো জীবনে যে প্রশান্তি এনে দেয়, তা আরও নতুন করে ভালো কিছু কাজের উৎসাহ জোগায়। যেকোন উৎসবে আমরা আমাদের সাধ্যমত চেস্টা করি শেরপুরের অসহায় ও দরিদ্র মানুষের মুখে একটু হাসি ফুটাতে। আমাদের এ চেস্টা চলমান থাকবে।
নতুন শাড়ী নিতে আসা কামারিয়া এলাকার রহিমা বেগম (৬৫) জানায়, আর মাত্র কয়েকদিন পরেই ঈদ, কিন্তু নতুন শাড়ী কিনে দেওয়ার মতো কেউ নাই, তাই এই শাড়ী পেয়ে তার খুবই খুশি লাগছে। এখন ঈদ তার ভালই কাটবে।

ইদ্রিস গ্রুপ অব কোম্পানীজ লিঃ এর পরিচালক ও তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান বলেন, অসহায় মানুষের পাশে দাড়ানো আমাদের পারিবারিক ঐতিহ্য। আমার বাবা প্রয়াত শিল্পপতি আলহাজ্ব ইদ্রিস মিয়া প্রতি বছর যে কোন উৎসবে শেরপুরের অসহায়, দরিদ্র মানুষের মাঝে ঈদবস্ত্র হিসেবে শাড়ী-লুঙ্গি এবং নগদ অর্থ প্রদান করে আসতো। এরই অংশ হিসেবে এবার ঈদের আনন্দ ভাগাভাগি করতে যারা খুব অর্থকষ্টে থাকেন, তাদের মুখে সামান্য হলেও যেন হাসি ফুটে, এ প্রচেষ্টার অংশ হিসেবেই আমাদের এ উদ্যোগ। আপনারা আমার বাবার জন্য দোয়া করবেন। মহান আল্লাহ্ যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। আপনারা আমার জন্যও দোয়া করবেন আমি যেন আমার বাবার মতো আপনাদের যেকো প্রয়োজনে পাশে দাড়াতে পারি। ওইসময় তিনি সবাইকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।