• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

দ্বিতীয় দিনেও কমলাপুরে ঘরমুখী মানুষের ভিড়

শুরু হয়েছে রেলপথে ঈদযাত্রা। মঙ্গলবার সকালে রাজধানীর কমলাপুরে দেখা যায় ঘরমুখী মানুষের ভিড়। ঈদযাত্রায় এবার টিকিটবিহীন যাত্রীরা যেন স্টেশনে ঢুকতে না পারেন সেই ব্যবস্থা করা হয়েছে। রেলপথের এই ব্যবস্থাপনা ঈদযাত্রায় স্বস্তি প্রকাশ করেছেন যাত্রীরা।
রেলওয়ে কতৃপক্ষ জানায়, যারা অনলাইনে টিকিট কাটতে পারেননি, তাদের ২৫ শতাংশ স্ট্যাডিং টিকিট ট্রেন ছাড়ার ১ ঘণ্টা আগে দেয়া হচ্ছে।

রেলপথে পদযাত্রার দ্বিতীয় দিন মঙ্গলবার সকাল থেকেই কমলাপুর স্টেশনে দেখা যায় যাত্রীদের ভিড়। এবার ঈদের অগ্রিম টিকিট বিক্রিতে যেমন চমক দেখিয়েছে বাংলাদেশ রেলওয়ে। তেমনি অতিরিক্ত বা বিনা টিকিটে কেউ যেনো ট্রেনে ভ্রমন করতে না পারেন, সেজন্য টিকিট ও এনআইডি চেক করে যাত্রীদের স্টেশনে প্রবেশ করতে দেয়া হয়।

ঈদ যাত্রার প্রথম দিন শিডিউল বিপর্যয় থাকলেও দ্বিতীয় দিন অনেকটাই কম। সকাল থেকেই বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাওয়া কয়েকটি ট্রেন সামান্য দেরিতে ছাড়ে। তবে কেউ কেউ শিডিউল বির্পযয়ের অভিযোগ করেন।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার বলেন, শুধু ঢাকা-চট্টগ্রাম রুটে দেরিতে ছেড়েছে ট্রেন, দূর্ঘটনার কারণে। ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে সব ঠিক থেকে কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হচ্ছে বলে জানান তিনি। তাপমাত্রার কারণে প্রয়োজনে ট্রেনের গতি কমানো হচ্ছে। প্রতিদিন ৫৩ জোড়া আন্তঃনগরসহ লোকাল ও মেইল ট্রেনে প্রায় ৫০ হাজার মানুষ ঢাকা ছাড়বে। আজ থেকে চলছে ঈদের বিশেষ ট্রেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।