• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

রোনালদোর আরও এক রেকর্ডে ভাগ বসালেন মেসি

সপ্তাহ খানিকের ব্যবধানে আরও একটি রেকর্ড পিএসজি তারকা লিওনেল মেসির। এবার ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলের মালিক রোনালদোর পাশে নাম লিখিয়েছেন এই আর্জেন্টাইন তারকা। এমবাপে-মেসির গোলে লিগ ওয়ানের দুইয়ে থাকা লেন্সকে ৩-১ গোলে হারিয়েছে পিএসজি। অন্যদিকে, লা-লিগায় কাদিসের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

একের পর এক রেকর্ড ভাঙ্গার মিশনে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। আগের ম্যাচে ক্লাবের জার্সিতে সর্বোচ্চ ৭০২ গোলের মালিক হয়ে টপকে গিয়েছিলেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে, এ ম্যাচে আবারও সিআরসেভেনের পাশে নাম লিখিয়েছেন। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে ভাগ বসিয়েছেন মেসি, রোনালদোর সমান ৪৯৫ গোল এই মহাতারকার।

লিয়নের কাছে হেরে সমালোচনার জন্ম দিলেও, পরের দুই ম্যাচে গোল করে তার জবাব দিয়েছেন মেসি, গড়েছেন রেকর্ড। এবার ঘরের মাঠে লিগ ওয়ানের দুইয়ে থাকা লেন্সকে একপ্রকার উড়িয়েই দিয়েছে পিএসজি, ব্যবধান বাড়িয়েছে ৯ পয়েন্টের।

তবে, ম্যাচের শুরুতেই ১০ দলের দলে পরিণত হয় লেন্স। মরক্কোর সুপারস্টার হাকিমিকে ফাউলের খেসারত দিয়ে হয়েছে পোলিস উইঙ্গার ফ্রাঙ্কোস্কিকে।

সমান ৭টি অন টার্গেট শট নিলেও দোনারুমার কাছে আটকে গেছে লেন্স। তবে, এমবাপেকে আটকাতে পারেনি অতিথি ডিফেন্স। দারুণ বিল্ডআপে শুরুতেই এগিয়ে যায় ফরাসি জায়ান্টরা। খানিক বাদে, পর্তুগিজ মিডফিল্ডার ভিতিনিয়ার দুর্দান্ত এক গোল তাক লাগিয়ে দেয় দর্শকদের। বিরতির আগেই ব্যবধান ৩-০ করেন মেসি।

দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে এক গোল শোধ দিলেও, তারকাবহুল দলটিকে ধরে রাখা সম্ভব হয়নি। এই জয়ে ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে পিএসজি।

এদিকে, লা-লিগায় ভিয়ারিয়ালের কাছে হারের পর, কিছুটা অস্বস্তিতে ছিল রিয়াল মাদ্রিদ, তবে কাদিসের মাঠে তার কোন রেশ টের পেতে দেয়নি আনচেলত্তির দল। একের পর এক আক্রমণে স্বাগতিকদের কোণঠাসা করে রাখে বেনজেমা-আসেনসিওরা।

অতিথিদের মাঠে ৭০ ভাগ সময় বল দখলে রেখেও ব্যবধান বাড়াতে পারেনি বেনজেমা-রদ্রিগ্রোরা। ৩৫ বারের চেষ্টায় ১১ বার অন টার্গেট শট নিলেও স্বাগতিক গোলকিপারের দৃঢ়তায় রক্ষা পেয়েছে কাদিস। দ্বিতীয়ার্ধে, ৪ মিনিটের ব্যবধানে নাচো ও আসেনসিওর গোলে শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে জয় পায় রিয়াল মাদ্রিদ।

এই জয়ে শীর্ষে থাকা বার্সার থেকে এক ম্যাচে বেশি খেলে ১০ পয়েন্ট পিছিয়ে মাদ্রিদ জায়ান্টরা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।