• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে আজকের তারুণ্যের ২ টাকায় বাজার

বাংলা নববর্ষ ও ঈদকে সামনে রেখে শেরপুরে ব্যাতিক্রমী এক উদ্যেগ গ্রহন করেছিল আজকের তারুণ্য নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। শুক্রবার (১৪ এপ্রিল) দুপুরে ২ টাকার বাজারের আয়োজন করে আজকের তারুণ্য নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। নববর্ষ ও ঈদকে সামনে রেখে এদিন শেরপুর সরকারি কলেজ মাঠ প্রাঙ্গণে ১শ হতদরিদ্রদের মাঝে ২ টাকা করে মোট ১২ টাকার বিনিময়ে চাল, ডাল, আলু ও সবজিসহ ৬ টি পণ্য কিনে নেন উপকারভোগীরা।

আমরা ২ টাকা করে মোট ১২ টাকার বিনিময়ে ২শতাধিক টাকার চাল, ডাল, আলু ও কয়েক প্রকার সবজি পেয়ে অত্যন্ত খুশি তারা।

প্রতিবন্ধী কবির বলেন, সারাদিন ভিক্ষা করে দু’শ টাকা জোটে না। সেখানে মাত্র ২ টাকায় প্রায় দুই শত টাকার সবজি পেলাম। সব কিছু স্বপ্নের মতো মনে হচ্ছে। আজ খুবই ভালো লাগছে। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।

আজকের তারুন্য স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রবিউল ইসলাম রতন বলেন, এ বাজারে ২ টাকা করে মোট ১২ টাকার বিনিময়ে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষেরা চালসহ ৬ টি আইটেম ক্রয় করতে পেরেছেন। এতে সবাই খুবই খুশি হয়েছেন। আমরা আজকে এ বাজার চালু করেছিলাম। যদি আমরা সকলের সহযোগিতা পায় তাহলে শেরপুরে এ বাজার প্রতিদিন চালু করার চেষ্ঠা করবো।

ক্রেতাদের কাছ থেকে ২ টাকা করে মোট ১২টাকা নেওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, এটা রিলিফ নয় অংশীজনদের অংশগ্রহণ নিশ্চিত করা। এটি দয়া বা করুণা নয় এটা তাদের অধিকার।

উদ্বোধনী পর্বে বক্তব্য রাখেন, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস প্রমুখ।

শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, আজকের তারুন্যের এমন উদ্যোগ সত্যিই প্রশংসার দাবীদার। আমাদের পক্ষ থেকে সব ধরনের সহায়তা থাকবে।

শেরপুর সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস বলেন, এ সংগঠনের এ মহতি উদ্যোগকে স্বাগত জানাই।
এরকম একটি অনুষ্ঠনে এসে আমি গর্বিত। ভবিষ্যতে আজকের তারুন্যের যে কোন মহৎ কাজে উপজেলা প্রশাসন পাশে থাকবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।