• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বনরক্ষীদের ভয়ে নদীতে ঝাঁপ দেয়া জেলের সন্ধান মেলেনি

সুন্দরবনে বনরক্ষীদের মারধরে ভয়ে নদীতে ঝাঁপ দেয়া হিলটন নাথ নামে নিখোঁজ সেই জেলের সন্ধান মেলেনি। মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল দুপুর পর্যন্ত সুন্দরবনের পশুর নদী ও এর আশপাশের বিভিন্ন খালে স্থানীয় লোকজন ও স্বজনরা সন্ধান চালিয়েও তার কোনো খোঁজ পাননি।সুন্দরবনের পশুর নদীতে নৌকায় নিখোঁজ জেলের সন্ধান করছেন স্বজনরা।

সুন্দরবনের পশুর নদীতে নৌকায় নিখোঁজ জেলের সন্ধান করছেন স্বজনরা। এর আগে গত ৭ এপ্রিল রাতে হিলটন নাথের বড় ভাইসহ চার জেলে সুন্দরবনে করমজল এলাকায় মাছ ধরতে যান। এ সময় চাঁদপাই বন বিভাগ তিনজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করেন। তবে সেদিন বনরক্ষীদের মারধরে ভয়ে নদীতে ঝাঁপ দিয়ে হিলটন নাথ নিখোঁজ হন। তার সন্ধানে পরিবারসহ এলাকাবাসী বন্দরের পশুর নদী ও সুন্দরবনের আশপাশের বিভিন্ন খালে ৫ দিন ধরে খুঁজে বেড়াচ্ছেন। তবে স্বজনদের দাবি বনরক্ষীদের অত্যাচারেই হিলটন নাথ নিখোঁজ হয়েছেন।

এ ঘটনায় গ্রেফতাররা হলেন- হিলটনের ভাই সাগর নাথ (২৩), জেলে অসীম শেখ (৩৫) ও জাকির হোসেন (৩৪)। তাদের শনিবার (৮ এপ্রিল) সকালে বনআইনে মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। নিখোঁজ হিলটন নাথের চাচা স্বপন নাথ জানান, চাঁদপাই নতুন রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসানের নির্দেশনায় বর্তমানে বন্ধ করে দিয়েছে জেলেদের পাশপারমিট। নিখোঁজ হিলটন নাথ মোংলা ইপিজেডের শ্রমিক। কাজের ফাঁকে মাঝে মধ্যে বড়ভাইয়ের সঙ্গে মাছ ধরতে যায়।

গত ৭ এপ্রিল রাতে হিলটন ও বড়ভাই সাগর নাথসহ চারজন সুন্দরবনের খালে মাছ ধরতে যান। আজ ৫দিন তাকে খুঁজে পাচ্ছি না। নিখোঁজ হিলটন মরে গেছে নাকি বেঁচে আছে তাও বলতে পারছেন না তারা। চিলা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য মো. ইশারাত ফকির বলেন, রেঞ্জ কর্মকর্তা মাহবুব হাসান নতুন যোগদান করার পর থেকেই জেলেদের ওপর নির্যাতন বেড়ে গেছে। বন্ধ করে দিয়েছে জেলেদের পাশপারমিট। তবে লোমহর্ষক এমন ঘটনার সুষ্ঠু বিচার চান জনপ্রতিনিধিসহ এলাকাবাসী।

চাঁদপাই রেঞ্জ কর্মকর্তা মাহাবুব হাসান বলেন, ট্রলারবোঝাই শুঁটকি মাছ পাচার হবে এমন খবরে অভিযানে গিয়ে তাদের তিনজনকে আটক করা হয়। এ সময় তারা সেখানে চারজন ছিলেন তার কিছু বলেনি ওই জেলেরা। তবে নিখোঁজের কথা শুনে তার সন্ধান পেতে স্বজনদের সঙ্গে বনরক্ষীরা নদী ও খালে সন্ধান চালাচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।