• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

অনুমতি না নিয়ে মাছ শিকার করার সময় তিন জেলে আটক

বনবিভাগের অনুমতি না নিয়ে সুন্দরবনের অভ্যন্তরে প্রবেশ করে অবৈধভাবে মাছ শিকার করার সময় তিন জেলেকে আটক করা হয়েছে।

৮ এপ্রিল শনিবার ভোরে করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ৮ নম্বর খাল থেকে বনরক্ষীরা তিন জেলেকে আটক করে। আটক জেলেরা হলেন- মোংলা উপজেলার চিলা কেওয়াবুনিয়া গ্রামের মৃত মোবারক শেখের ছেলে মোঃ অসীম শেখ (৩৫), দক্ষিণ কাইনমারী এলাকার মোঃ খলিল শিকারীর ছেলে মোঃ জাকির হোসেন (৩৪) ও চিলা বাজার এলাকার মিঠু নাথের ছেলে সাগর নাথ (২৩)।

বনরক্ষীরা জানান, বনবিভাগের অনুমতি ছাড়া জেলেরা সুন্দরবনের ভিতরে মাছ শিকার করছিল। বনবিভাগের টহল দলের সদস্যরা ঘটনাস্থলে গেলে জেলেরা কোন পাশপারমিট দেখাতে পারেনি। এসময় তাদের কাছ থেকে মাছ শিকারের অবৈধ জাল, কর্তন নিষিদ্ধ সুন্দরী গাছ এবং হরিণ শিকারের ফাঁদ জব্দ করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মাহবুব হাসান জানান, ৮ এপ্রিল শনিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন জেলেকে আটক করা হয়। তাদের কাছে সুন্দরবনে মাছ ধরার কোন পাশ পারমিট ছিলনা। এ ঘটনায় তাদের নামে বন আইনে মামলা দায়ের শেষে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়েছে।

তিনি আরো বলেন, সুন্দরবন সংলগ্ন বিভিন্ন এলাকার একদল অসাধু জেলে অনুমতি ছাড়াই সুন্দরবনে প্রবেশ করে মাছ শিকার করছে। বিশেষ করে বনের নদী ও খালে জেলেরা বিষ দিয়ে মাছ শিকারের কারনে জীববৈচিত্র হুমকির মূখে পড়ে। বনবিভাগের পক্ষ থেকে বার বার সতর্ক করা হলেও জেলেরা বেপরোয়াভাবে এই কাজ করে যাচ্ছে। তবে অসাধু জেলেদের বিরুদ্ধে বনবিভাগ নিয়মিত অভিযান অব্যাহত রেখেছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।