• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫০ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

বাঙালির শক্তি ও সাহসের প্রতীক পদ্মা সেতু: প্রধানমন্ত্রী

পদ্মা সেতু শুধু একটি অবকাঠামগত সেতুই নয় এটি বাঙালির শক্তি এবং সাহসের প্রতীক বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই সেতু নির্মাণের মধ্য দিয়ে বাংলাদেশ বিশ্ববাসীকে নিজেদের সক্ষমতা দেখাতে পেরেছে। যত বাধাই আসুক জনগণকে সাথে নিয়ে দেশকে এগিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি।

পদ্মা সেতুর ঋণের প্রথম ও দ্বিতীয় কিস্তির ৩১৬ কোটি ৯০ লাখ ৯৭ হাজার ৪৯ টাকা আজ বুধবার ( ৫ এপ্রিল) পরিশোধ করে সেতু বিভাগ।
সকালে গণভবনে এই অর্থের চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাক্ষণিকভাবে এই অর্থ প্রধানমন্ত্রী অর্থ সচিবকে হস্তান্তর করেন। এ সময় কথা বলেন প্রধানমন্ত্রী।

পদ্মা সেতু নিয়ে দেশি-বিদেশি নানান ষড়যন্ত্রের পর বন্ধ হয়ে যায় বিদেশি অর্থায়ন। অনিশ্চয়তায় পড়ে পৃথিবীর দ্বিতীয় খরস্রতা নদী পদ্মার ওপর স্বপ্নের এই সেতু নির্মাণ করা হয়। বিশ্ব ব্যাংকের মিথ্যা অভিযোগ আর দেশীয় কিছু মানুষের ভুল বিশ্লেষণকে চ্যালেঞ্জ করে পদ্মা সেতু নির্মাণের সাহসী উদ্যোগ নেন বঙ্গবন্ধু কন্যা। সরকারের অর্থ বিভাগ থেকে এই সেতু নির্মাণে এক শতাংশ হারে মুনাফার ভিত্তিতে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ঋণ দেওয়া হয় সেতু বিভাগকে। যা প্রতি বছর চারটি করে কিস্তি দিয়ে ১৪০ কিস্তিতে সুদ এবং আসলসহ ৩৬ হাজার ৩৯৩ কোটি টাকা মূলে পরিশোধ করবে সেতু বিভাগ।

জাতীয় ও আন্তর্জাতিক প্রবল বাঁধা অতিক্রম করে পদ্মা সেতু নির্মাণ করা হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি দেশের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞ। তারা নিজেদের জমির দলিলসহ লিখে পাঠিয়ে দিয়েছিলেন এই পদ্মা সেতু করতে।

প্রধানমন্ত্রী বলেন, অন্যের সহযোগিতা ছাড়া এক কদমও আগানো যাবে না এমন ধারণা থেকে বেরিয়ে আসতেই পদ্মা সেতু নিজেদের টাকায় করার উদ্যোগ নেওয়া হয়। একটা সংস্থা অপমান করবে আর মুখবুজে সহ্য করবে বাঙালি বীরের জাতি হিসেবে তা হতে পারে না।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করার সিদ্ধান্তে দেশি-বিদেশি কারও কাছ থেকেই সেই অর্থে সমর্থন পাননি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, একমাত্র মালয়েশিয়ার তৎকালীন প্রধানমন্ত্রী কিছুটা মানসিক সাহস যুগিয়েছিলেন।

দেশের জনগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যত বাধাই আসুক বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে তার সরকার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।