• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচন উপলক্ষে নকলায় মুক্তিযোদ্ধাদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের আসন্ন নির্বাচন উপলক্ষে শেরপুরের নকলায় বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশে অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩ এপ্রিল) বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরো এবং মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ। এছাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর ও কোম্পানী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিনসহ অনেকে বক্তব্য রাখেন।

প্রধান অতিথি বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ শেরপুর জেলা শাখার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরো শেরপুর জেলা ইউনিট কমান্ডার পদে নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হিসেবে উপস্থিত সকলের মতামত আহবান করলে সবাই তাকে পূর্ণ সমর্থন প্রদান করেন। নকলা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগন ঐক্যবদ্ধভাবে বীর মুক্তিযোদ্ধা আবু সালেহ মো. নূরুল ইসলাম হিরোকে এবং তার সম্ভাব্য প্যানেলকে পূর্ণ সমর্থন প্রদান করায় তিনি সমর্থনকারী সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন পূর্বক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসময় নকলা উপজেলার সকল বীর মুক্তিযোদ্ধাগন, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের সাবেক নেতৃবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি খোরশেদ আলম শ্যামলসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং শহীদ ও বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল, জেলা/মহানগর ও উপজেলা কমান্ডসমূহের নির্বাচনের উদ্দেশ্যে নির্বাচন কমিশন কর্তৃক ২৮ মার্চ জারিকৃত গণ-বিজ্ঞপ্তির ভিত্তিতে ১৯ মার্চ রবিবার খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়। খসড়া ভোটার তালিকার উপর দাবি, আপত্তি ও সংশোধনী গ্রহণের শেষ তারিখ ছিলো ২২ মার্চ বুধবার। ৩০ মার্চ বৃহস্পতিবার দাবি, আপত্তি ও সংশোধনী নিষ্পত্তি করা হয়। আগামী ৫ এপ্রিল বুধবার চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পর হতে তথা আগামী ৫ এপ্রিল বুধবার থেকে ৯ এপ্রিল রবিবার পর্যন্ত মনোনয়নপত্র বিতরণ করা হবে। মনোনয়নপত্র দাখিল করার সময় ১০ এপ্রিল সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১১ এপ্রিল মঙ্গলবার। ১৩ এপ্রিল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রার্থীতা বাতিলের আদেশের বিরুদ্ধে আপিল গ্রহন করা হবে। আপিল নিস্পত্তি করা হবে ১৬ এপ্রিল রবিবার। মনোনয়নপত্র বা প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ এপ্রিল সোমবার। চুড়ান্ত প্রার্থীতার তালিকা প্রকাশ করা হবে ১৮ এপ্রিল মঙ্গলবার। ২৭ এপ্রিল বৃহস্পতিবার চুড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। সবশেষে ২০ মে, রোজ শনিবার সকাল ৯টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ৪টা পর্যন্ত গোপন ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।