• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

অপহরণের পর মুক্তিপণ দাবি, বগুড়ায় নারীসহ চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

বগুড়ায় প্রেমের ফাঁদে ফেলে অপহরণের পর মুক্তিপণ আদায়কারী চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) যাদের মাঝে একজন নারীও রয়েছেন। রোববার দিবাগত রাত ও সোমবার সকালে বগুড়া সদর ও শাজাহানপুর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় এই চক্রের হাতে অপহৃত এক ব্যক্তিকেও উদ্ধার করে ডিবি।

গ্রেপ্তারকৃতরা হলেন, পুরান বগুড়ার কোরবান আলী (৩০), তাপস চন্দ্র সরকার (২৬), শহিদ হাসান (২০), শাহরিয়ার আহমেদ শান্ত (২১), গোহাইল এলাকার জান্নাতুল ফেরদৌস সাব্বির (২৪) ও শাজাহানপুরের রেশমা খাতুন (৩৮)। গ্রেপ্তারকৃতদের মাঝে কোরবান আলীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন, চাঁদাবাজি ও মাদকসহ বর্তমানে মোট ৭টি মামলা বিচারাধীন রয়েছে।

সোমবার বিকেলে জেলা গোয়েন্দা শাখা থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, শাহাজানপুরের পুটু মিয়া মোল্লা অভিযোগ করেন তার ছেলে তাজনুর আহম্মেদ রানা (৩০) ও ছেলের বন্ধু শরিফুল ইসলাম (২৮) গতকাল রোববার সন্ধ্যায় মাঝিড়া যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হন। এ সময় তাদের সাথে মোটরসাইকেলও ছিল। রাত সাড়ে ৯ টার দিকে রানা তার ভাই রাজুকে ফোনে জানায়, তাকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ হিসেবে তাৎক্ষণিক ২ লাখ টাকা বিকাশে দিতে বলে। এসময় টাকা না দিলে রানাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়।

এমন অভিযোগের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে রোববার দিবাগত রাত আড়াইটার দিকে দু’জনকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সদর ও শাজাহানপুর থেকে আরও চারজনকে গ্রেপ্তার করে ডিবির আভিযানিক দলের সদস্যরা। এ সময় ভুক্তভোগী ও তাদের ব্যবহৃত মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা স্বীকার করেছেন তারা দীর্ঘদিন ধরে অপহরণ চক্রের সাথে জড়িত। এখানে কৌশল হিসেবে তারা প্রথমে নারী সদস্যকে ব্যবহার করে প্রতারণার ফাঁদ হিসেবে কাজে লাগান। পরে ওই নারীকে দিয়ে টার্গেট শ্রেণি বা ব্যক্তিকে প্রেমের ফাঁদে ফেলে নির্ধারিত স্থানে ডেকে নেওয়া হয়। এরপর মুক্তিপণ আদায় করেন তারা।

বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি বলেন এই ধরণের ফাঁদে কেউ যদি নিজের অজান্তেই পরে যান তাদের পাশে অবশ্যই ডিবি থাকবে। তবে এই ধরণের চক্রের প্রতারণার ফাঁদ থেকে সাধারণ মানুষকে তিনি সচেতন থাকার আহ্বান জানান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।