• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নাকুগাঁও স্থলবন্দর থেকে বিরল প্রজাতির লজ্জাবতি বানর উদ্ধার

শেরপুরের নালিতাবাড়ির সীমান্তের নাকুগাঁও স্থলবন্দর এলাকা থেকে বিরল প্রজাতির লজ্জাবতি বানর উদ্ধার করেছে পুলিশ।

বিরল প্রজাতির এ বানরটি ৩০ মার্চ সন্ধায় উদ্ধার করা হয়। উদ্ধারের পর বানরটিকে গারো পাহাড়ের বনবিভাগের মধুটিলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়। মধুটিলা রেঞ্জের রেঞ্জ কমকর্তা জানান বানরটিকে মুধুটিলা ইকো পার্কে অবমুক্ত করা হবে।

এ ব্যাপারে শেরপুর জেলার নালিতাবাড়ির নাকুগাঁও স্থলবন্দর সংলগ্ন চাড়ালি বাজারের বাসিন্দা স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান জানান, বৃহস্পতিবার (৩০ মার্চ) সন্ধ্যায় আমার বাড়ির একটি পেয়ারা গাছে বানরটি প্রথমে দেখতে পাই। পরে বিষয়টি এলাকার লোকজনের মধ্যে জানাজানি হয়ে গেলে বানরটিকে দেখেত লোকজন ভীড় করে।

এসময় বানরটিকে কেউ চিহ্নিত করতে পারেনি। কেউ ভল্লুক ছানা, কেউ বলে পান্ডা, আবার কেউ বলে বানর ইত্যাদি। পরে ৯৯৯ এ ফোন দিলে নালিতাবাড়ি থানা পুলিশ এসে বানরটি উদ্ধার করে। উদ্ধারকৃত লজ্জাবতী বানরটিকে মধুটিলা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়। এসময় রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, আমরা বানরটিকে ইকুপার্ক এলাকায় অবমুক্ত করেবা।

এ বিষয়ে মধুটিলা রেঞ্জের রেঞ্জার রফিকুল ইসলাম আরো জানান, উদ্ধারকৃত প্রাণীটি লজ্জাবতি বানর। এ প্রজাতির বানর সচরাচর গারো পাহাড় এলাকায় দেখা যায়না। কিছু দিন আগেও এ রকম একটি বানর উদ্ধার করা হয়েছিলে এই এলাকায়। যেহেতু এ ধরনের বানর দিনে দেখতে পায়না তাই আজ (৩১ মার্চ) রাতে আমরা বানরটিকে ইকো পার্কে অবমুক্ত করে দিবো।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।