• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় টিসিবির সুবিধাবঞ্চিতদের মাঝে পৌর মেয়রের নগদ টাকা প্রদান

শেরপুরের নকলা পৌরসভার টিসিবির সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে নগদ টাকা প্রদান করে পৌরবাসীর নজর কেড়েছেন পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন।

বুধবার (২৯ মার্চ) দুপুরের দিকে পৌরসভার মেয়রের কার্যালয়ে পৌরসভাধীন টিসিবির সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে নগদ টাকা প্রদান করেন পৌর মেয়র হাফিজুর রহমান লিটন।

জানা গেছে, পবিত্র রমজান উপলক্ষে নিম্ন আয়ের মানুষের খাদ্য চাহিদা পূরনের জন্য সরকার টিসিবি সুবিধা চালু করেছে। এতে পৌর এলাকার ৩ হাজার ৭৯০টি পরিবারকে এই সুবিধার আওতায় আনা সম্ভব হয়। কিন্তু পৌর এলাকায় টিসিবির চাহিদা সম্পন্ন সুবিধা ভোগীর তুলনায় টিসিবির পণ্য প্রাপ্যতা অপ্রতুল হওয়ায়, চাহিদা সম্পন্ন সকলকে এই সুবিধার আওতায় আনা সম্ভব হয়নি। তাই নিম্ন আয়ের মানুষের ইফতার ও সাহরির কথা বিবেচনায় এনে টিসিবি পন্যের ক্রয়মূল্যের চেয়ে বাজার মূল্যের অতিরিক্ত টাকা পৌর এলাকার টিসিবির সুবিধাবঞ্চিত আড়াই শতাধিক পরিবারের মাঝে পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন নিজস্ব তহবিল থেকে ২০০ টাকা করে নগদ প্রদান করেন। মেয়রের এমন মহত উদ্যোগী কাজে সবাই সন্তুষ্ট। ফেইসবুক প্রোফাইল ‘নূর হোসেন বিডি’ ‘আলমগীর হোসেন’ ও ‘আমরা জনতার’ এমন বেশ কয়েকজন ফেইসবুক ব্যবহারকারী তাদের নিজ নিজ টাইম লাইনে পোষ্ট দিয়ে মেয়রের এ কাজের প্রতি সন্তুষ্টি প্রকাশ করে মহতী এ কাজকে স্বাগত জানিয়েছেন।

মেয়র হাফিজুর রহমান লিটন বলেন- টিসিবি প্যাকেজের প্রতিটি প্যাকেটে ২ লিটার সয়াবিন তেল ২২০ টাকা, ২ কেজি মসুর ডাল ১৪০ টাকা, ১ কেজি ছোলা ৫০ টাকা ও ১ কেজি চিনি ৬০ টাকা হিসেবে সরকারি মোট মূল্য ধরা হয়েছে ৪৭০ টাকা। কিন্তু বাজার থেকে এসব পণ্য ক্রয় করতে একজন ক্রেতার প্রায় সাড়ে ছয়শ’ টাকা লাগে। তাই পৌর এলাকার টিসিবির চাহিদা সম্পন্ন কিন্তু সুবিধাবঞ্চিত এমন পরিবারের মাঝে নগদ ২০০ টাকা করে প্রদান করা হলো। নগদ ২০০ টাকা পাওয়ায় টিসিবির চাহিদা সম্পন্ন সবাই নিজের পকেট থেকে সরকারি টিসিবির মূল্য ৪৭০ টাকা ব্যয় করেই ওইসব পণ্য ক্রয় করতে পারবেন।

দেশের সকল জনপ্রতিনিধি ও সামর্থবান সবাই যদি এমন মহতী কাজের মতো বিভিন্ন কাজে নিজ নিজ এলাকায় আত্ম নিয়োগ করতেন, তাহলে দেশে দরিদ্র বলতে কোন শব্দ থাকতো না। সবার মধ্যে সৌহার্দ্যপূর্ণ ভাবের সৃষ্টি হতো, সমাজের মানুষের মাঝে কমতো বৈষম্য; এমনটাই মনে করছেন স্থানীয় সুশীলজন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।