• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

সিরাজগঞ্জের দুগ্ধ খামারীদের সাথে মতবিনিময় করলেন তরুণ শিল্পপতি গুলজার জিহান ॥ খুশি দুগ্ধ খামারীরা

সিরাজগঞ্জের দুগ্ধ খামারীদের সাথে মতবিনিময় করেছেন জিহান মিল্ক এন্ড ফুড প্রসেসিং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ও ইদ্রিস গ্রুপের পরিচালক, তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান। ২১ মার্চ মঙ্গলবার সিরাজগঞ্জের শাহজাদপুরের পিপিডি মিলনায়তনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এই প্রথমবারের মতো কোন দুগ্ধ কোম্পানীর মালিক সিরাজগঞ্জের দুগ্ধ খামারীদের সাথে মতবিনিময় করলেন। এতে খুশি এখানকার দুগ্ধখামারীরা। মতবিনিময়স্থলে জিহান মিল্ক এন্ড ফুড প্রসেসিং লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান পৌছলে দুগ্ধ খামারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তরুণ শিল্পপতি গুলজার মোহাম্মদ ইয়াহ্ ইয়া জিহান বলেন, আমাদের দেশের প্রেক্ষাপটে দুগ্ধ শিল্প একটা গুরুত্বপূর্ণ খাত। বিশেষ করে পুষ্টির চাহিদা মেটাতে এটা একটা প্রয়োজনীয় খাদ্য উপাদান। দেশ গড়ার জন্য যেমন অবকাঠামো দরকার, তেমনি স্বাস্থ্যবান ও মেধাবী জাতি গঠনে দরকার পুষ্টি। পুষ্টির অন্যতম ভিত্তি হলো দুধ। কারণ দুধ একটি আদর্শ খাবার। যেকোনো বয়সের মানুষের জন্য দুধ অত্যন্ত প্রয়োজন।

তিনি বলেন, মতবিনিময়ই মূল উদ্দেশ্য নয়, আমার মূল উদ্দেশ্য হলো সিরাজগঞ্জের দুগ্ধ শিল্পের সাথে যারা জড়িয়ে আছে তাদের সাথে সরাসরি সাক্ষাৎ করা। তাদের খোঁজ খবর নেওয়া। তাই চলে আসলাম আপনাদের দেখতে। আপনাদের সাথে দেখা করতে পেরে আমার খুব ভালো লাগলো। বাজারে ভালো মানের দুধ সরবরাহ করতে আপনাদের সহায়তা প্রয়োজন। আপনাদের সহায়তা পেলে আমি দুগ্ধ শিল্পকে আরো এগিয়ে নিয়ে যেতে পারবো। আপনাদের যেকোন প্রয়োজনে আমার কোম্পানী আপনাদের পাশে থাকবে।

এসময় দুগ্ধ খামারী আঃ আজিজ বলেন, আমি এ পর্যন্ত অনেক কোম্পানীর কাছে দুধ সরবরাহ করছি এহন পর্যন্ত কোনো কোম্পানীর মালিক সরাসরি আমাদের সাথে সাক্ষাৎ করে নাই। এই প্রথমবার কোনো কোম্পানীর মালিক আমাদের লগে সরাসরি সাক্ষাৎ করলেন, আমাদের খোজ খবর নিলেন। আমি জিহান সাহেবকে ধন্যবাদ জানাই। আমি জিহান সাহেবের কোম্পানীর কাছে সারাজীবন দুধ বিক্রি করমু।
আরেক খামারী নবী নেওয়াজ বলেন, এই প্রথম কোনো দুধ কোম্পানীর মালিক আংগোরে সঙ্গে দেহা করলো। আংগোরে খাওয়াইলো, মেলা উপহার দিলো। আমরা জিহান সাহেবের জন্য দোয়া করি। আল্লাহ জিহান সাহেবরে বড় ব্যবসায়ী বানাবো।

মতবিনিময় সভা শেষে দুগ্ধ খামারীরা জিহান মিল্ক এন্ড ফুড প্রসেসিং লিঃ কর্তৃপক্ষের কাছে দুধ সরবরাহ করতে আগ্রহ প্রকাশ করেন। মতবিনিময় শেষে জিহান মিল্কের পক্ষ থেকে মধ্যহ্নভোজ ও খামারীদের মাঝে বিভিন্ন উপহার প্রদান করা হয়।

ইদ্রিস গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ মোতাসিম বিল্লাহ্ আরিফের সভাপতিত্বে মতবিনিময় সভায়র জিহান মিল্ক এন্ড ফুড প্রসেসিং লিঃ এর ডিপো ইনচার্জ, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও দুগ্ধ খামারীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।