• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

শেরপুরে ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা উপলক্ষে প্রেস ব্রিফিং

‘দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের আওতায় আগামী ২২ মার্চ শেরপুর জেলার ৩ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২০ মার্চ সোমবার) বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় তিনি জানান, “দেশের একজন মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই নির্দেশনায় কাজ করছে শেরপুর জেলা প্রশাসন।ইতিমধ্যে টাস্কফোর্স কমিটি ও বিভিন্ন দপ্তরের যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক শেরপুরের নকলা, ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার প্রস্তাব পাশ হয়।

আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করবেন।

তিনি আরও জানান, আশ্রয়ন-২ প্রকল্পের আর্থিক সহযোগীতায় ৪র্থ পর্যায়ে ৯১৯ টি ঘরের বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে নকলায় ১৫০ টি, ঝিনাইগাতীতে ৭৫ টি এবং নালিতাবাড়ী উপজেলায় ৪৭৫ টি ঘর নির্মানের কাজ সমাপ্ত হয়েছে। বাকি উপজেলা শেরপুর সদর ও শ্রীবরদিতে ঘর নির্মানের কাজ চলমান।

ব্রিফিং এ আরও জানানো হয়, জেলা প্রশাসনের তত্বাবধানে একটি কমিটির মাধ্যমে উপজেলা প্রশাসন ওই ঘর নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করছে। এতে প্রতিটি পরিবারের ঘরের জন্য ব্যয় হচ্ছে ২ লক্ষ ৮৪ হাজার ৫শ টাকা।

প্রেস ব্রিফিং এ অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মনিরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু, সাবেক সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, নকলা উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস, নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ, নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা খ্রিস্টফার হিমেল রিছিল, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, দেবাশীষ সাহা রায় প্রমুখ। ওইসময় সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নালিতাবাড়ী উপজেলা চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু, শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ, নালিতাবাড়ী পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে ৪র্থ পর্যায়ে জেলায় বরাদ্দ পাওয়া ৭৯৩টি পরিবারে আনন্দের জোয়ার বইছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ পর্যায় মিলে জেলায় সর্বমোট ১ হাজার ৮৭০টি ভূমিহীন, গৃহহীন ও আশ্রয়হীন তৃণমূল-প্রান্তিক পরিবার পুনর্বাসিত হচ্ছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।