• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ইনহাউজ প্রশিক্ষণ কর্মশালা

শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে এক মাদ্রাসাতে ইনহাউজ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। এ উপলক্ষে রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

মাদ্রাসা কর্তৃপক্ষের আয়োজনে এই ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম।

জানা গেছে, যেসকল শিক্ষকগন গত ৬ ও ৭ জানুয়ারী (শুক্রবার ও শনিবার) এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারী (শুক্রবার, শনিবার ও রবিবার) এ ৫দিন ব্যাপী বিষয় ভিত্তিক প্রশিক্ষক গ্রহন করেছেন। তাদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে অন্যান্য শিক্ষকগনের মাঝে বিস্তারের লক্ষ্যে এ সংক্ষিপ্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রধান আলোচক হিসেবে শিক্ষা বিষয়ক বক্তব্য রাখেন ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম। এছাড়া প্রশিক্ষিত শিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, সহকারী মৌলভী মাওলানা ফজলুল করিম ও সহকারী শিক্ষক নুসরাত জাহান প্রমুখ।

এসময় সহকারী শিক্ষক শওকত আলী, মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, সহকারী মৌলভী ফুলেছা খাতুন, সহকারী শিক্ষক তাহেরা সুলতানা, কব্দুল হোসেন, ইয়াছিন আহাম্মেদ ও লাবনী বেগমসহ মাদ্রাসার অন্যান্য শিক্ষকগন উপস্থিত ছিলেন।

মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষকগন এখনো জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ পায়নি তাদেরকে সম্যক প্রশিক্ষিত করার লক্ষ্যে এই ইনহাউজ প্রশিক্ষণ আয়োজন করে মাদ্রাসার কর্তৃপক্ষ। এই প্রশিক্ষণ জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে সামান্যতম হলেও ভূমিকা রাখবে বলে অনেকে মনে করছেন। মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ করানো জরুরি বলে মনে করছেন শিক্ষাণুরাগী মহল।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।